করোনায় দেশে মৃতের সংখ্যা দাঁড়ালো ৯, মোট আক্রান্ত ৮৮ জন

0

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যের সংখ্যা দাঁড়ালো ৯ জনে। আর নতুন করে ১৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে, যার ১২ জনই ঢাকায়। এ নিয়ে সারাদেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৮৮ জন। দুপুরে আইইসিডিআরের নিয়মিত অনলাইন প্রেস ব্রিফিংয়ে যোগ দিয়ে এসব তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আইইডিসিআর পরিচালক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা বলেন, করোনার সামাজিক সংক্রমণ এখনো এলাকানির্ভর। ঢাকার মীরপুরের টোলারবাগ ও বাসাবো এবং বাইরে নারায়ণগঞ্জ, মাদারীপুর ও গাইবান্ধা বেশি ঝুঁকিপূর্ণ।

দেশের সবশেষ করোনা পরিস্থিতি নিয়ে আইইসিডিআরের অনলাইন ব্রিফিংয়ে, ভিডিও কলে যোগ দেন স্বাস্থ্যমন্ত্রী।

সবশেষ অবস্থা তুলে ধরে তিনি জানান, দেশে ২৪ ঘণ্টায় আরো একজন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এসময় নুতন করে শনাক্ত হয়েছে ১৮ জন।

করোনা প্রতিরোধে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা মেনে চলার পাশাপাশি দুঃস্থদের ত্রান সামগ্রী বিতরণে বিশেষ নির্দেশনা দেন তিনি।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পদক্ষেপে ঘাটতি নিয়ে বিএনপির অভিযোগ ও করোনা প্রতিরোধে গঠিত জাতীয় কমিটির দায়িত্ব পালনে সমন্বয়হীনতার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন ডা. জাহিদ মালেক।

করোনার মহাদুর্যোগ মোকাবিলায় স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে এগিয়ে আসার আহবান জানান স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ।

করোনার সামাজিক সংক্রমনের বিষয়ে কথা বলেন আইইডিসিআর পরিচালক।

করোনা প্রতিরোধে সবাইকে সচেতন হয়ার পরামর্শ দেন ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা।

শেয়ার করুন।

উত্তর দিন