রাজশাহীতে পুলিশের জালে তড়িৎ ধরা পড়ছে অপরাধীরা

0

রাজশাহীতে পুলিশের জালে তড়িৎ ধরা পড়ছে অপরাধীরা। এজন্য গোটা নগরীতেই বসানো হয়েছে সিসি ক্যামেরা। রাজনৈতিক সহিংসতা কিংবা অন্য কোনো অপরাধ ঘটিয়ে আত্মগোপনে থাকার আর সুযোগ নেই। পুলিশ কমিশনার বলছেন, ডিজিটাল নগরী গড়ার লক্ষ্যে রাজশাহীতে এমন নিরাপত্তার বলয় গড়ে তোলা হচ্ছে। যাতে মানুষের সুরক্ষা নিশ্চিত করা যায়।

রাজশাহীতে এক সময় রাজনৈতিক সংহিসতার হাত থেকে রক্ষা পায়নি খোদ পুলিশও। মাঠ পর্যায়ের দায়িত্ব পালন করতে গিয়ে বহুবার হামলার শিকার হয়েছেন আইনশৃংখলা বাহিনীর সদস্যরা। কেউবা নিহত হয়েছেন। আবার কেউ হয়েছেন পঙ্গু। তবে এসব ঘটনায় সরাসরি জড়িতদের শনাক্ত করা কঠিন হওয়ায় ছাড় পেয়ে গেছে অনেকেই।

তবে এখন আর সে অবস্থা নেই। কেবল পুলিশ নয়, সাধারণ মানুষেরও নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা নিয়েছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ। নগরীজুড়ে বসানো হয়েছে সিসি ক্যামেরা। রাজনৈতিক সহিংসতা ছাড়াও সড়কে চুরি-ছিনতাইসহ সব ধরনের অপরাধ ধরা পড়বে এই নেটওয়ার্কে।

এরইমধ্যে নগরীর আলুপট্টি থেকে ১৭টি সোনার বার ও ৬ লাখ টাকা ছিনতাই এবং অলকার মোড় এলাকায় দিনেদুপুরে ৩৩লাখ ছিনতাই নাটকের রহস্য উদঘাটিত করেছে পুলিশ। এই সাফল্য ধরা পড়েছে সিসি ক্যামেরাতেই। পুলিশ কমিশনার জানান, অপরাধ নিয়ন্ত্রণে পুলিশে বাড়ানো হয়েছে প্রযুক্তির ব্যবহার। এজন্য অপারেশন কন্ট্রোল অ্যান্ড মনিটরিং সেন্টারকে পূর্ণাঙ্গ রূপ দেয়ার কাজ চলছে।  এই সেন্টারে সংরক্ষিত থাকবে গোটা নগরীর অন্তত এক মাসের ভিডিওফুটেজ।

শেয়ার করুন।

উত্তর দিন