বিভিন্ন জেলায় বিশ্বনবীর (সা:) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত

0

বৃহত্তর কুষ্টিয়া, ময়মনসিংহ ও পটুয়াখালীতে ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে বিশ্বনবীর (সা:) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে বিশ্বনবীর (সা.) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে বৃহত্তর কুষ্টিয়া জেলা ওলামা পরিষদ। কর্মসূচিতে বিপুল সংখ্যক মুসল্লি অংশ নেন। এ সময় বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাদের ঘিরে রাখে। সমাবেশে বক্তারা ফ্রান্সের সাথে বাংলাদেশ সরকারের সকল প্রকার কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবি জানান।

ময়মনসিংহের ভালুকায় সকালে উপজেলার সিডস্টোর বাজার বাসস্ট্যান্ড চত্বরে হবিরবাড়ী উলামা কল্যাণ পরিষদের উদ্যোগে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা ফ্রান্সের রাষ্ট্রীয় ছত্রছায়ায় বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গচিত্র নির্মাণ ও প্রদর্শনীর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এদিকে, পটুয়াখালীর কলাপাড়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে তৌহিদী জনতা। মঙ্গলবার বেলা এগারোটায় ইমাম মুয়াজ্জিম কল্যান সমিতির আয়োজনে কলাপাড়া প্রেসক্লাবের সামনে একটি বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা ব্যবসায়ীদের ফ্রান্সের সকল পন্য বর্জন করার আহ্বান জানান। এছাড়া সরকারের কাছে রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের দুতাবাস বন্ধের দাবি জানান।

শেয়ার করুন।

উত্তর দিন