বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার টি-টুয়েন্টি সিরিজ শুরু কাল

0

বহুল আলোচিত বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার টি-টুয়েন্টি সিরিজ শুরু কাল। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে মুখোমুখি হবে দু’দল। বৈশ্বিক এই আসরকে ঘিরে পুরোদমে প্রস্তুতিতে ব্যস্ত অস্ট্রেলিয়া। শেষ দিনের অনুশীলনে ঘাম ঝড়িয়েছে বাংলাদেশও। আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির পাশাপাশি সিরিজ জয়ের ব্যাপারেও আশাবাদী অজিরা। অন্যদিকে, তরুনদের নিয়ে সিরিজে ভালো কিছুর প্রত্যাশায় বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

আর মাত্র কয়েক ঘন্টার অপেক্ষা। মাঠে গড়াবে বহুল আলোচিত বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ। মহা গুরুত্বপূর্ন এই সিরিজকে রেখে শেষ দিনের অনুশীলনে দু’দলের ক্রিকেটাররা।

সুরক্ষার নামে অজিদের শর্ত আর বায়না এদিনও অব্যাহত ছিলো। নির্ধারিত সময়ের ২০ মিনিটে আগে ক্রিকেটাররা মাঠে এলেও, দফায় দফায় মাঠ পর্যবেক্ষন করেছে সফরকারী পর্যবেক্ষক দল।

মূল মাঠে হালকা ওয়ার্ম-আপ আর রানিং দিয়ে শুরু। এরপর একাডেমি মাঠে ব্যাট-বলের অনুশীলন। পাওয়ার হিটিংয়ের চেস্টায় মার্শ-স্টয়নিসরা। নেটে লম্বা সময় বল করেছেন মিচেল স্টার্ক-জশ হ্যাজলউডরা। নেটে সময় কাটিয়েছেন স্পিনররাও। মিরপুরের উইকেট পরখ করেছেন জাম্পা-অ্যাস্টন আগাররা।

সিরিজ জয়ের তাড়না আছে বরাবরের মতোই। তবে অস্ট্রেলিয়ানদের দৃষ্টি আছে বিশ্বকাপেও। বাংলাদেশের বিপক্ষে সিরিজ বিশ্বকাপের জন্য বড় প্রস্তুতি বলে মনে করছেন অজি অধিনায়ক ম্যাথু ওয়েড।

বিশ্বকাপের আগে শেষ সিরিজ বলে সেরা কম্বিনেশন খুঁজে নেয়ার চেস্টা ক্রিকেট অস্ট্রেলিয়ার। সবার মতো ম্যাথু ওয়েডও স্বীকার করে নিয়েছেন ব্যাটসম্যানদের দুর্বলতা।

অবশ্যই আমরা এই সিরিজ জিততে চাই। তবে বিশ্বকাপের এটা বড় সুযোগ সবার জন্য। দলের ব্যাটসম্যানরা তরুন, আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা কম। আশা করি বোলাররা তাদের দায়িত্ব পালন করতে পারবে।

অজিদের মতো বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি’র মঞ্চও এই সিরিজ। তাই সিরিজ জয় দিয়েই প্রস্তুতির পূর্নতা দিতে চায় স্বাগতিক শিবির।

তরুনদের নিয়ে সিরিজে ভালো করতে আশাবাদী মাহমুদউল্লাহ। দলে একাধিক অলরাউন্ডার থাকায় শক্তি বেড়েছে দ্বিগুন। এবার প্রয়োজন পরিকল্পনার বাস্তবায়ন।

আগের চার দেখা বিশ্বকাপে, যেখানে শতভাগ হার বাংলাদেশের। এবার প্রথম দ্বি-পাক্ষিক টি-টুয়েন্টি সিরিজ খেলার অপেক্ষায় বাংলাদেশ-অস্ট্রেলিয়া।

শেয়ার করুন।

উত্তর দিন