প্রতিটি শিশুর জীবনকে অর্থবহ করে তুলতে জ্ঞান অর্জনের কোনো বিকল্প নেই

0

প্রতিটি শিশুর জীবনকে অর্থবহ করে তুলতে জ্ঞান অর্জনের কোনো বিকল্প নেই। পাশাপাশি বিজ্ঞান শিক্ষায় শিশুদেরকে শিক্ষিত করে গড়ে তুলতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি আরো বলেন, আর যেন কোনো শিশুকে অকালে নিহত হতে না হয়, ৭৫এর মত কোন নৃশংস ঘটনা যেন আর না ঘটে সেদিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে।

শেখ রাসেল, দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস… বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্রের জন্মদিনটিকে স্মরণীয় করে রাখতেই এখন থেকে ১৮ অক্টোবর দেশজুড়ে পালিত হবে শেখ রাসেল দিবস।

প্রথমবারের মতো আয়োজিত এই দিবসে, নানা প্রতিযোগিতা ও অনুষ্ঠানের আয়োজন করে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ, সরকারের আইসিটি বিভাগ এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। ভার্চুয়ালি এই অনুষ্ঠানে যোগ দিয়ে, দিবসটির আনুষ্ঠানিক উদ্বোধন এবং বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে মোট চার হাজার ল্যাপটপ ও ১০টি স্বর্ণপদক তুলে দেন প্রধানমন্ত্রী। স্মরণ করেন সন্তান তুল্য ছোট ভাই, শেখ রাসেলকে।

অনুষ্ঠানের বিভিন্ন প্রান্তের উপস্থিত শিশু কিশোরদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, শিক্ষাই প্রকৃত সম্পদ। আন্তর্জাতিক নাগরিক হিসেবে গড়ে উঠতে আধুনিক , প্রযুক্তিনির্ভর শিক্ষার বিকল্প নেই।

প্রধানমন্ত্রী আহবান জানান, ঘাতকের বুলেটে আর যেন কোন শিশু প্রাণ না হারায়। পরে, শেখ রাসেলের স্মৃতির উদ্দেশ্যে উৎসর্গীকৃত একটি বইয়ের মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনা।

শেয়ার করুন।

উত্তর দিন