সিটি নির্বাচন পেছানোর দাবিতে শিক্ষার্থীদের অবরোধে অস্ত্র দেখিয়ে হুমকি দেয়ার অভিযোগ

0

স্বরস্বতী পূজার কারণে সিটি নির্বাচন পেছানোর দাবিতে রাজধানীর শাহবাগে শিক্ষার্থীদের অবরোধে অস্ত্র দেখিয়ে হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত আলিফ রুশদি হাসান মুনকে মারধর করে পুলিশে সোপর্দ করেছে শিক্ষার্থীরা। দুপুরে শাহবাগ মোড়ে শিক্ষার্থীদের অবরোধের সময় এ ঘটনা ঘটে। নির্বাচনের তারিখ পরিবর্তন না করলে আগামীকাল বেলা ১১টা থেকে লাগাতার অবস্থানের হুমকি দেয় শিক্ষার্থীরা।

স্বরস্বতী পূজার দিন ৩০ জানুয়ারি। আর এদিনই ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচন। তাই এই নির্বাচন পেছানোর দাবিতে রাজধানীর শাহবাগে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতে ওই এলাকার আশপাশের সব সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। যানযটে পড়া এক যুবক আন্দোলনকারীদের সঙ্গে তর্কে জড়িয়ে অস্ত্র প্রদর্শন করেন। এরপর মুহুর্তেই ছড়িয়ে পড়ে উত্তেজনা।

এরই জেরে শিক্ষার্থীরা তাকে মারধর করতে থাকে। পরে পুলিশ তাকে উদ্ধার করে। এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা ওই ব্যক্তির শাস্তির দাবি জানান। ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা বিভাগের সহকারী কমিশনার শেখ মোহাম্মদ শামীম বলেন, শিক্ষার্থীদের সঙ্গে বাক-বিতণ্ডার সময় ওই যুবক আগ্নেয়াস্ত্র বের করলে শিক্ষার্থীদের সঙ্গে হাতাহাতির হয়েছে। এদিকে, নির্বাচনের তারিখ পরিবর্তন না করা পর্যন্ত শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে।

শেয়ার করুন।

উত্তর দিন