রাতারাতি তারকা খ্যাতির প্রলোভনে টিকটক ও লাইকির ফাঁদে পা দিচ্ছে তরুণ-তরুণীরা

0

রাতারাতি তারকা খ্যাতির প্রলোভনে টিকটক ও লাইকির ফাঁদে পা দিয়েছে রাজশাহীর অন্তত ৫শ’ তরুণ-তরুণী। আর এই আসক্তির দৌঁড়ে পিছিয়ে নেই পুলিশ সদস্যরাও। গেল কয়েকদিনে নগরীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ১৩ তরুণ-তরুণীকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

হিন্দিগানের তালে তালে টিকটক ভিডিওর নাচে মাতোয়ারা এই তরুণী।

রাজশাহী নগরীর পদ্মারপাড়ের বিভিন্ন স্থাপনা ঘিরে এখন জমে উঠেছে টিকটক ও লাইকি ভিডিও বানানোর ধুম। এছাড়াও রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী কলেজ, সার্কিট হাউজ রোডসহ বিভিন্ন দর্শনীয় জায়গায় তৈরি করা হচ্ছে এসব ফানি ভিডিও। টিকটক ও লাইকিতে মজেছেন পুলিশ সদস্যদের অনেকেই। বাহিনীর পোশাক পরে তারাও বানাচ্ছেন ভিডিও।

কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে বন্ধ থাকায় পড়াশোনা থেকে বিচ্ছিন্ন হয়ে ভার্চুয়াল জগতের তারকা হতে টিকটক ও লাইকির মতো শর্টভিডিওতেই মজেছে উঠতি বয়সী তরুণ-তরুণীরা।

নেটজগতের তারকা বানানোর স্বপ্ন দেখিয়ে বেছে বেছে দরিদ্রঘরের সুন্দরী তরুণীদের টিকটক ও লাইকি ভিডিওর জন্য ব্যবহার করছে একশ্রেণীর প্রতারক।

এদিকে, গেল কয়েকদিনে নগরীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে অন্তত ১৩ তরুণ-তরুণীকে আটক করেছে আইনশৃঙ্খলা কমিটি। পুলিশ কমিশনার জানান, রাজশাহীতে অন্তত ৫ শতাধিক তরুণ-তরুণী এসব কাজে জড়িয়েছে।

সমাজে এসব চীনা অ্যাপসের নেতিবাচক প্রভাব পড়ায় ইন্দোনেশিয়া ও ভারত এরইমধ্যে বন্ধ ঘোষণা করেছে। একই সিদ্ধান্তের কথা কথা ভাবছে আরো কয়েকটি দেশ।

শেয়ার করুন।

উত্তর দিন