রাজবাড়ীতে আর্থিক প্রণোদনা ঋণ অথবা সুদমুক্ত ঋণ প্রদানের দাবিতে মানববন্ধন

0

করোনা ভাইরাসের কারণে সরকারের নির্দেশনায় সবধরনের সামাজিক অনুষ্ঠান বন্ধ থাকায় আর্থিক প্রণোদনা ঋণ অথবা সুদমুক্ত ঋণ প্রদানের দাবিতে রাজবাড়ীতে মানববন্ধন করেছে ভিডিও ব্যবসায়ীরা। এছাড়া- গোপালগঞ্জ, কুমিল্লা ও সাতক্ষীরায় বিভিন্ন দাবিতে মানববন্ধন করেছে ডাক্তার ও মেডিকেল পরীক্ষার্থীরা।

বেলা ১১টার দিকে রাজবাড়ী প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন, রাজবাড়ী জেলা ভিডিও এসোসিয়েশ নের সভাপতি মিলন কুমারদে, সাধারণ সম্পাদক গাজী মোহাম্মদ ইকবাল পলাশ, সহ-সভাপতি ফরিদ হোসেন, মেহেদী হাসান, সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান, প্রচার সম্পাদক সজিব কুমারসহ অন্যরা।

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসককে শারিরীকভাবে লাঞ্ছিত করার প্রতিবাদে ও দোষীদের গ্রেফতারের দাবীতে চিকিৎসা সেবা বন্ধ করে দিয়েছে চিকিৎসকেরা। এদিকে, চিকিৎসকের উপর হামলাকারীদের গ্রেফতারের দাবীতে জেলা শহরের মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। সকাল থেকে কর্মবিরতি শুরু করেন চিকিৎসকেরা। ইনডোর, করোনা রোগীদের চিকিৎসা সেবা চালু রাখলে আউটডোর চিকিৎসা সেবা বন্ধ রেখেছেন। দোষীদের গ্রেফতার না করা পযর্ন্ত কর্মবিরতি চালিয়ে যাবার ঘোসণা দেন তারা।

কুমিল্লায় স্থগিত ফাইনাল প্রুফ গ্রহণসহ ৩ দফা দাবিতে মানববন্ধন করেছে মেডিকেল ফাইনাল প্রুফের পরীক্ষার্থীরা। দুপুরে নগরীর সার্কিট হাউজ সড়কে কুমিল্লা প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়। অনতিবিলম্বে এমবিবিএস মে’২০ ফাইনাল প্রুফ অনুষ্ঠিত করার ব্যবস্থা গ্রহণ, চলমান করোনা সংকট মোকাবেলায় দ্রুত আসন্ন ইন্টার্ন ঘাটতি পূরণে প্রয়োজনে পরীক্ষা পদ্ধতি সংস্করণ এবং বিশ্ববিদ্যালয় কর্তৃক অনুমোদন সংক্রান্ত জটিলতা ও দীর্ঘসূত্রিতা সমাধানে আপাতত মেডিকেল কলেজের তত্ত্বাবধায়নে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করতে হবে। এসময় ফাইনাল প্রুফ পরীক্ষার্থী তানজিনা আখতার, আশরাফ উদ্দিন নিলয়, রাফসান খান ও ইয়াসির আরাফাতসহ অন্যান্য শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

বিচারপ্রার্থী জনগণ ও বিজ্ঞ আইনজীবীদের স্বার্থে অবিলম্বে ভার্চুয়াল কোর্টের পরিবর্তে নিয়মিত কোর্ট চালু করার দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে কুমিল্লা জেলা আইনজীবি সমিতির সাধারণ আইনজীবিরা। রবিবার দুপুরে কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে এ কর্মসূচি পালন করা হয়। এতে বক্তব্য রাখেন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আবুল হাসেম, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইউনুস আলী ভূঁইয়া, অ্যাডভোকেট মাহবুবুর রহমান, অ্যাডভোকেট সুবীর নন্দী বাবু ও অ্যাডভোকেট আশিকুর রহমান ভূঁইয়াসহ জেলা আইনজীবি সমিতির নেতৃবৃন্দ।

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ৯নং মথুরেশপুর ইউনিয়নের ইউপি সদস্যের বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে এলাকাবাসী। সকালে উক্ত এলাকার উজাইমারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত ওয়ার্ডের সচেতন নাগরিক মোমিনুর রহমানের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদসভায় বক্তব্য রাখেন, উপজেলা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিমসহ অনেকে।

শেয়ার করুন।

উত্তর দিন