রংপুরে নানামুখী সংকটে ধুকছে বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল

0

জাতির পিতার নামে রংপুরে প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালটি নানামুখী সংকটে ধুকছে। স্বাস্থ্য সেবা তো দুরের কথা ভুতুড়ে পরিবেশে প্রতিষ্ঠানটি এখন মৃত প্রায়। স্থানীয়রা বলছেন, সিটি কর্পোরেশনের নজরদারী না থাকায় বন্ধ রয়েছে জাতির পিতার নামে প্রতিষ্ঠিত হাসপাতালটির স্বাস্থ্য সেবা কার্যক্রম।

১৯৯৫ সালে নগরীর উপকন্ঠ মাহিগঞ্জে বর্তমান বানিজ্যমন্ত্রীর অর্থায়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একমাত্র প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠা পায় বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল। আর তৎকালীন পৌরসভার ৩০ শয্যার এই হাসপাতালটিতে স্বাস্থ্য সেবা শুরু হয়
১৯৯৮ সালে। স্থানীয়রা বলছেন, প্রতিষ্ঠার পর থেকেই আশপাশের মানুষ হাসপাতালটির সুফল ভোগ করলেও সিটি করপোর্রেশনের দেখভালের অভাবে ধীরে ধীরে বন্ধ হয়ে যায় প্রতিষ্ঠানটির সেবা কার্যক্রম।তবে নানা সংকটের কথা উল্লেখ করে হাসপাতালটি পরিচালনায় অপারগতার কথা জানান সিটি মেয়র।

শুধু স্বাস্থ্য সেবাই নয়, জাতির পিতার স্মৃতি ধরে রাখতে হাসপাতালটির সেবা কার্যক্রম আবারও চালু করা প্রয়োজন বলে মনে করেন সুশীল সমাজের প্রতিনিধিরা।মুজিববর্ষকে সামনে রেখে আবারও স্বাস্থ্য সেবায় ভুমিকা রাখবে বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল এমনটাই প্রত্যাশা সবার।

শেয়ার করুন।

উত্তর দিন