ম্যান সিটিকে আরও এক ধাপ এগিয়ে দিলো ম্যানচেস্টার ইউনাইটেড

0

ইংলিশ প্রিমিয়ার লিগে হোঁচট খেয়ে শিরোপার পথে নগর প্রতিদ্বন্দ্বী ম্যান সিটিকে আরও এক ধাপ এগিয়ে দিলো ম্যানচেস্টার ইউনাইটেড। বিগ ম্যাচে চেলসির সঙ্গে গোলশূন্য ড্রয়ে পয়েন্ট খুইয়েছে ম্যান ইউ। তাতে ১২ পয়েন্টের ব্যবধানে টেবিলের এক আর দুইয়ে অবস্থান দু’দলের। তবে জিতেছে লিভারপুল। শেফিল্ডকে ২-০ গোলে হারিয়েছে অলরেডরা।

পুনর্জাগরণের চেষ্টায় থাকা চেলসি-ম্যান ইউ মুখোমুখি হয়েছিলো স্ট্যামফোর্ড ব্রিজে। কিন্তু পরিনতি প্রথম লেগের মতই। গোলশূণ্যে সমাপ্তি। তাতে শিরোপার রেস থেকে যেমন দুরে সরে গেছে ম্যান ইউ। তেমনি এগিয়ে গেছে নগর প্রতিদ্বন্দ্বী ম্যান সিটি। টেবিলের এক আর দুই নম্বর থাকা দু’দলের পার্থক্যটা এখন ১২ পয়েন্টের।

প্রথমার্ধের একমাত্র উত্তেজনা ম্যান ইউর পেনাল্টি আবেদন। তবে ভিএআর-এর সাহায্যে তা প্রত্যাখান করেন রেফারি। বাকী সময়টা রংহীন নিস্ফলা দু’দলের পারফরম্যান্সে।

চেলসিও সুযোগ পেয়েছিলো, দ্বিতীয়ার্ধে। রেড ডেভিল গোলরক্ষক ডেভিড ডি হিয়া ফিরিয়ে দেন হাকিম জিয়েখের শট।

জিততে না পারলেও নতুন কোচ থমাস টাচেল দায়িত্ব নেয়ার পর নয় ম্যাচ অপরাজিত চেলসি। ম্যান ইউও শেষ ২০ ম্যাচে হেরেছে মাত্র এক ম্যাচে। কিন্তু ১২ পয়েন্টের ব্যবধান শিরোপা জয়ের স্বপ্নটা কঠিন রেডডেভিলদের।

তার উপর আগামী রোববার ম্যানচেস্টার ডার্বি। যেখানে নগর প্রতিদ্বন্দ্বীদের সাথে লড়াইটাই ইংলিশ লিগের গতিপথ নির্ধারণ করে দিতে পারে।

লিভারপুলের দুঃস্বপ্ন থামলো শেফিল্ডের মাঠে। যদিও ২-০ গোলের জয় পেতে ঘাম ঝড়াতে হয়েছে সালাহ-ফিরমোনদের। প্রথমার্ধে ক্লপ শীষ্যদের পরীক্ষায় নিয়েছে শেফিল্ড ইউনাইটেড। তবে, দ্বিতীয়ার্ধে আটকানো যায়নি লিভারপুলকে। বিশ বছর বয়সী সারটিস জোনস এগিয়ে নেন অলরেডদের।

ব্যবধান বাড়াতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি। গোলদাতার তালিকায় নাম থাকতো রবার্তো ফিরমিনোর। কিন্তু কিন ব্রায়ানের গায়ে লেগে তা গতি বদলালে রুপ নেয় আত্মঘাতিতে।

এক জয় বদলে দেবে পরিস্থিতি সেই বিশ্বাস জার্গেন ক্লপের। আশা সেরা চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগ খেলা নিশ্চিত করা।

শেয়ার করুন।

উত্তর দিন