মেসির জোড়া গোলে কোপা দেল রের চ্যাম্পিয়ন বার্সেলোনা

0

লিওনেল মেসির জোড়া গোলে স্প্যানিশ কোপা দেল রের চ্যাম্পিয়ন বার্সেলোনা। দায়িত্ব নেয়ার পর শিষ্যদের সাথে প্রথমবার শিরোপা উৎসব করলেন রোনাল্ড কোম্যান। ফাইনালে অ্যাথলেটিক বিলবাওকে ৪-০ গোলে হারিয়ে নিজেদের রেকর্ড আরও সমৃদ্ধ করে এখন টুর্নামেন্ট সর্বোচ্চ ৩১ শিরোপা বার্সেলোনার।

বিরতিটা বড় হতে দিলেন না মেসি-গ্রিয়েজম্যানরা। দীর্ঘ এক মৌসুম শিরোপা খড়া যা অন্তত বার্সেলোনার সাথে বড্ড বেমানান। বার্সার আক্ষেপ ঘোচানোর দিন ১২ মিনিটে চূর্ণ-বিচূর্ণ অ্যাথলেটিক বিলবাও। ৪-০ গোলে জিতে কোপা দেল রের চ্যাম্পিয়ন বার্সেলোনা।

অথচ প্রথমার্ধে মেসি-গ্রিজম্যানদের আটকে রেখে কি পরীক্ষাটাই না নিয়েছে বিলবাও। লড়াই হয়েছে সমানে সমান, কোনো দলই পায়নি প্রতিপক্ষের জালের ঠিকানা।

তবে সব রোমাঞ্চ আর উত্তেজনা যেন অপেক্ষায় ছিলো দ্বিতীয়ার্ধের। আগেই বলেছিলাম ১২ মিনিটের ঝড়ে বিধ্বস্ত অ্যাথলেটিক বিলবাও। যার শুরু বিরতির ১৫ মিনিট পর। কাঙিক্ষত গোল বার্সার। উৎসবের উপলক্ষ্য আতোয়ান গ্রিজম্যান।

প্রথম গোলে অ্যাসিস্টের পর তিন মিনিটের মধ্যে ডি অং নিজেই স্কোরশিটে নাম তোলেন। ব্যবধান ২-০।

এরপর আরও একবার মেসি ঝলক দেখলো ফুটবল বিশ্ব। ৬৮ থেকে ৭২ এ ৪ মিনিটে দুই গোল করে ম্যাচ জয়ের নায়ক আর্জেন্টাই সুপারস্টার। ক্লাবের ৩১ শিরোপার ছয়টিতে সঙ্গী এলএমটেন।

জানুয়ারিতে স্প্যানিশ সুপার কাপ ফাইনাল হেরে শুরু, এরপর চ্যাম্পিয়ন্স লিগ স্বপ্ন রূপ নিয়েছে দু:স্বপ্নে। লা লিগা শিরোপাও ঝুলছে অনিশ্চয়তার দোলাচলে। তাই জমে ওঠা লিগ রেসে আবার নামার আগে কোপা দেল রে এই ট্রফি আত্মবিশ্বাসের রসদ হতে পারে বার্সেলোনার।

শেয়ার করুন।

উত্তর দিন