বিভিন্ন এলাকায় হত দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রীসহ বিভিন্ন উপকরণ বিতরণ

0

করোনা মোকাবিলায় সারাদেশে অঘোষিত লকডাউনে গোপালগঞ্জ, চট্টগ্রাম, রাজশাহী, বগুড়াসহ দেশের বিভিন্ন এলাকায় হত দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রীসহ বিভিন্ন উপকরণ বিতরণ করেছে স্থানীয় প্রশাসন ও বিভিন্ন সংগঠন।

করোনা মোকাবেলায় গোপালগঞ্জ-২ আসনের সাংসদ শেখ ফজলুল করিম সেলিমের পক্ষ থেকে ৯ শতাধিক দুঃস্থ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রিসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে। এছাড়া কোটালীপাড়ায় ৫’শত চা দোকানদারকে সহায়তা দেয়া হয়েছে। সকালে সাংসদের পক্ষে জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শেখ সাহাবুদ্দিন হিটু ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম এ সব বিতরণ করেন।

করোনা পরিস্থিতিতে রাজশাহীর বিভিন্ন বস্তি এলাকায় দরিদ্র ও অসহায় মানুষের মাঝে খাদ্য বিতরণ করেছে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর-বিএনসিসি’র মহাস্থানগড় রেজিমেন্ট। দুপুরে নগরীর ভদ্রা এলাকায় তারা বিভিন্ন খাদ্যপণ্যের সাড়ে ৪শ’টি প্যাকেট বিতরণ করেন।

চট্টগ্রামে শিল্প মন্ত্রণালয়ের নির্দেশে জেলা প্রশাসনের কাছে ৪ হাজার দরিদ্র পরিবারের জন্য খাদ্য সামগ্রী তুলে দিয়েছে বাংলাদেশ শিপ ব্রেকার্স এসোসিয়েশন। সকালে ভাটিয়ারির বিএসবিআরএ হাসপাতাল চত্বরে সীতাকুণ্ডের উপজেলা নির্বাহী কর্মকর্তার হাতে এই খাদ্য সামগ্রী তুলে দেন এসোসিয়েশনের নেতারা ।

বগুড়ায় অসহায় মানুষদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছে রেব।দুপুরে রেব ক্যাম্প চত্বরে খাদ্য সহায়তা বিতরণ করেন বগুড়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার মোঃ রওশন আলী।

টাঙ্গাইলের কর্মহীন মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইল-৮ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা এডভোকেট জোয়াহেরুল ইসলাম। বাসাইল বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রায় ৪শ’ মানুষের মাঝে এ ত্রাণ বিতরণ করা হয়।

সাভারে দুস্থদের মাঝেখাদ্য সামগ্রী বিতরন করেছেন স্থানীয় উপজেলাপ্রশাসন। এছাড়াও বিভিন্ন সরঞ্জামাদি বিতরণ, কার্যক্রম অব্যাহত রেখেছে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

প্রধানমন্ত্রীর ত্রান তহবিল থেকে মেহেরপুরের ৪ হাজার পরিবোরের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছেন স্থানীয় প্রশাসন।

নোয়াখালী প্রেসক্লাবের সামনে ও লক্ষ্মীনারায়নপুর এলাকায় নির্দিষ্ট দুরুত্ব বজায় রেখে গরীবদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে বিভিন্ন সামাজিক সংগঠন।

খুলনায় বিভিন্ন এলাকায় হতদরিদ্র্যের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। বটিয়াঘাটা ও ডুমুরিয়ার বিভিন্ন এলাকায় প্রায় ৫শ’ কর্মহীন দুঃস্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয় ।

ময়মনসিংহে বেদে সম্প্রদায়ের মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন জেলা পুলিশ সুপার মোঃ আহমার উজ্জামান। নগরীর শম্ভুগঞ্জের বেদে পল্লীর শতাধিক মানুষের মাঝে চাল, ডাল, আলু, তেলসহ নানা প্রকার খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি।

জামালপুরে দু’শতাধিক হতদরিদ্রদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

গাজীপুরের পুলিশ বিভাগ মাঠে ফুটবল খেলা বন্ধ করতে যুব সমাজকে ঘরে রাখতে জেলা পুলিশের পক্ষ থেকে তাদের মাঝে বই বিতরণ করা হয়েছে।

কুড়িগ্রাম শহরের বিভিন্ন এলাকায় কর্মহীন মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করেন সেনাবাহিনীর রংপুর এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো: নজরুল ইসলাম । এ সময় শতাধিক মানুষের মাঝে চাল-ডালসহ বিভিন্ন সামগ্রী বিতরণের পাশাপাশি পথচারীসহ হতদরিদ্রদের মাস্ক বিতরণ করা হয়। এর আগে সার্কিট হাউজ হলরুমে করোনা পরিস্থিতি নিয়ে সেনাবাহিনীর সাথে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্য সুরক্ষার সরঞ্জাম বিতরণ করেছে সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিট । করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক কার্যক্রমের অংশ হিসেবে স্বাস্থ্য সুরক্ষার সরঞ্জাম বিতরণ করেছে বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিট।

শেয়ার করুন।

উত্তর দিন