বায়ার্ন মিউনিখকে হারিয়ে প্রতিশোধ নিলো প্যারিস সেন্ট জার্মেই

0

চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখকে হারিয়ে প্রতিশোধ নিলো প্যারিস সেন্ট জার্মেই। প্রথম লেগে ৩-২ গোলে জিতেছে পিএসজি– তাও আবার জার্মানিতে গিয়ে। জোড়া গোল করে আরও এক ম্যাচে নায়ক কিলিয়ান এমবাপ্পে। কোয়ার্টারের আরেক ম্যাচে জিতেছে চেলসি। পর্তুগালের পোর্তোকে হারিয়েছে ২-০ গোলে।

২০১৯-২০ মৌসুমের ফাইনালে যে ভয়টা দেখছিলো বায়ার্ন, তারই মঞ্চায়ন হলো জার্মানিতে। লিবসন ট্রাজেটির ক্ষতে প্রলেপ দিলেন নেইমার-ডি মারিয়ারা। অ্যালিয়েঞ্জ অ্যালেনায় কিলিয়ান এমবাপ্পের গতি এলোমেলো করে দেয় বাভারিয়ানদের। খেলা শুরুর তিন মিনিটে এগিয়ে যায় পিএসজি। তবে এতে ম্যানুয়েল ন্যয়ারের অবদানটাও কম নয়।

প্রতিশোধের ম্যাচে এমবাপ্পের সাথে যোগ হয়েছিলো নেইমার ঝলক। প্রথমটির মত মারকুইনহোসের দ্বিতীয় গোলেও উৎস গড়ে দেন ব্রাজিলিয়ান তারকা।

এতটুকু যদি হয় একপেশে ম্যাচের প্রমান। তাহলে মুদ্রার উল্টোপিঠও আছে। যে সুযোগ পেয়েছিলো বায়ার্ন, একজন লেভান্দোস্কি থাকলে হয়তো প্রধমার্ধেই গোল বন্যায় ভাসতো ফরাসী চ্যাম্পিয়নরা।

তারপরও বায়ার্ন কাম ব্যাক করেছিলো ঘন্টা ফুরাতেই। সাবেক ক্লাবের বিপক্ষে ব্যবধান কমান চপু মোটিং। আর দ্বিতীয়ার্ধে জসুয়া কিমিচের ফ্রি কিক থেকে সমতা আনেন থমাস মুলার।

নাটকীয়তা এখানেই শেষ নয়। কিলিয়ান এমবাপ্পে আরও একবার প্রমান করলেন কেন তিনি নতুন প্রজন্মের সেরা ফুটবলার। বার্সেলোনার পর মিউনিখ জয়ের কৃতিত্বটাও ফরাসী ফরোয়ার্ডের।

৩-২-য়ের হার। চ্যাম্পিয়ন্স লিগে অদম্য, অপ্রতিরোধ্য বায়ার্ন থাকলো ১৯ ম্যাচ পর। এবার পিএসজিতে পাহাড় ডিঙানোর অপেক্ষায় জার্মান জায়ান্টরা।

কোয়ার্টারের আরেক ম্যাচে এতোটা রোমাঞ্চ কিংবা উত্তেজনা ছিলো না। তবে শুরু থেকে পোর্তোকে চাপে রাখে চেসলি।

ম্যাসন মাউন্ট ও বেন চিলওয়েল দুই অর্ধে দুই গোল করে চেলসির জয়ের নায়ক।
৩২ মিনিটে গোলের উদ্দেশে প্রথম শটেই এগিয়ে যায় চেলসি। দ্বিতীয় সাফল্য ম্যাচের শেষ ভাগে।৮৫ মিনিটে।

লিগে পয়েন্ট টেবিলের পাঁচে। শিরোপা স্বপ্ন শেষ। তবে, চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্নে বিভোর চেলিস।

শেয়ার করুন।

উত্তর দিন