দেশে করোনায় আরও ৩০ জনের মৃত্যু

0

দেশে করোনায় আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট প্রানাহানির সংখ্যাঁ দাঁড়ালো ৮১১ জন। ১৪ হাজার ৮৮টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৮২৮ জনের। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে হলো ৬০ হাজার ৩৯১ জন। দুপুরে অনলাইন ব্রিফিংয়ে এ সব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তদের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা ।এ সময় তরুণদের বেশি সচেতন থাকার পরামর্শও দেন তিনি।

দেশে প্রতিনিয়তই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সাথে দীর্ঘ থেকে দীর্ঘতম হচ্ছে মৃত্যুর মিছিল। এই মহামরি থেকে মানুষকে রক্ষায় সরকারি-বেসরকারি হাসপাতালে দেয়া হচ্ছে চিকিৎসাও। তারপরও থামানো যাচ্ছে না, আক্রান্ত এবং মৃতের সংখ্যা।

এমন অবস্থায় দেশ বিদেশের করোনায় আক্রান্ত এবং মৃত্যের পরিসংখ্যান তুলে ধরতে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত এ অনলাইন স্বাস্থ্য বুলেটিন। বুলেটিনের শুরতে গত ৪ জুন পর্যন্ত দেশে করোনার সবশেষ তথ্য তুলে ধরেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

পরে দেশে একদিনে আক্রান্ত এবং মৃতের সংখ্যা জানান তিনি। এ সময় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণও করেন অতিরিক্ত মহাপরিচালক। স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্বারোপ কারার পাশাপাশি ধূমপান ঝূঁকির কারণ । তাই এ থেকে বিরত থাকার পরামর্শও দেন ডা. নাসিমা সুলতানা।

শেয়ার করুন।

উত্তর দিন