করোনা সংক্রমণ ঠেকাতে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল সব অফিস বন্ধ ঘোষণা

0

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল সব অফিস বন্ধ ঘোষণা করা হয়েছে। যা সরকারী ও বেসরকারী– সবক্ষেত্রেই প্রযোজ্য হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। বিকেলে সচিবালয়ে জরুরি সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান তিনি। মন্ত্রিপরিষদ সচিব বলেন, এ সময় হাসপাতালসহ জরুরি সেবা চালু থাকবে । সীমিত আকারে ব্যাংক খোলা ও গণপরিবহনও চলাচল করবে । সারাদেশে সামাজিক দূরত্ব এবং সতর্কতামূলক ব্যবস্থার জন্য বেসামরিক প্রশাসনকে সহায়তা দিতে কাল সেনাবাহিনী মাঠে নামবে বলেও জানান তিনি।

করোনা মোকাবিলায় সবচেয়ে প্রথম কাজ হলো জনসমাগম এড়িয়ে থেকে নিজেকে অন্যের কাছ থেকে নিরাপদ দুরত্বে রাখা। ইতোমধ্যে এ নিয়ে বিভিন্ন স্থানে বিশৃঙ্খলা তৈরী হওয়ায় শৃঙ্খলা ফেরাতে এই সামাজিক দূরত্ব বজায় রাখতে মঙ্গলবার থেকে সেনাবাহিনী নিয়োজিত হচ্ছে। সচিবালয়ে এই জরুরী সিদ্ধান্তের কথা জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

তিনি আরো বলেন, করোনা ভাইরাস সংক্রমণের কারণে সকল সরকারি অফিস ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। যা সরকারি-বেসরকারি অফিসেও কার্যকর হবে।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সচিব আহমদ কায়কাউসসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবরা উপস্থিত ছিলেন। এ সময় মূখ্য সচিব বলেন, করোনা নিয়ে প্রধানমন্ত্রীও চিন্তিত রয়েছেন।

শেয়ার করুন।

উত্তর দিন