করোনা ও আম্পানে ক্ষতিগ্রস্ত ও অসহায় মানুষের মাঝে ত্রাণ ও ইফতার সামগ্রী বিতরণ অব্যহত

0

দেশের বিভিন্ন জায়গায় করোনা ও ঘূর্ণিঝড়ে আম্পানে ক্ষতিগ্রস্ত ও কর্মহীন, দুস্থ -অসহায় মানুষের মাঝে ত্রাণ ও ইফতার সামগ্রী বিতরণ করেছে বিভিন্ন সংগঠন, জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসন।

নেত্রকোণায় ঈদুল ফিতর উপলক্ষে পৌরসভা ও সদর উপজেলার পাঁচটি ইউনিয়নের ১ হাজার দরিদ্র মানুষের মাঝে চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেছেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু।

গোপালগঞ্জে কর্মহীন ৫ শত পরিবারে মধ্যে ঈদসমাগ্রী বিতরণ করা হয়েছে। ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের নির্দেশনায় কর্মহীন তৃতীয় লিঙ্গের ২৮ পরিবারের মধ্যে ঈদ সমগ্রী বিতরণ করেন অতিরিক্ত পুলিশ সুপার মো: ছানোয়ার হোসেন। এ ছাড়া গোপালগঞ্জ-০১ আসনের সংসদ সদস্য অবসরপ্রাপ্ত লে: কর্ণেল ফারুক খানে পক্ষে ৪৫০ অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়।

চুয়াডাঙ্গায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের খাদ্য সহায়তা দিয়েছেন পুলিশ সুপার জাহিদুল ইসলাম। সকালে সদর থানা প্রাঙ্গনে জেলার ৪ উপজেলার আম্পানে ক্ষতিগ্রস্ত শতাধিক ব্যক্তির মাঝে এসব বিতরণ করেন।

ময়মনসিংহে ঈদ উপহার হিসেবে নিম্ন আয়ের এক হাজার নারী-পুরুষের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ করেছে গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

সাভারে কর্মহীন অসহায় ও শারীরিক প্রতিবন্ধীদের মাঝে ঈদ উপহার বিতরণ করেছে ঢাকা জেলা উত্তর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।
দুপুরে সাভারের হেমায়েতপুরে ৩ শতাধিক দুস্থদের মাঝে ঈদ উপহার সামগ্রি তুলে দেন ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক সায়েম মোল্ল্যা।

নোয়াখালীর সোনাইমুড়ীতে মাওলানা আবদুর রশিদ ফাউন্ডেশনের উদ্যোগে করোনায় ক্ষতিগ্রস্ত ৩ হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ইরফান উদ্দিন মিলন।

কুষ্টিয়ায় করোনা ভাইরাসে কর্মহীন ও ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে জেলা পুলিশ ঈদ উপহার তুলে দেয়া হয়েছে। সকালে পুলিশ সুপার এস এম তানভির আরাফাত এ সব অসহায়দের মাঝে চাল, ডাল, তেল, চিনি, সেমাই, দুধসহ এসব সমগ্রী বিতরণ করেন।

পটুয়াখালীতে করোনা মহামারির মধ্যে ঘূর্নিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ পত্রিকার হকারসহ অসহায়দের মাঝে ঈদ সামগ্রী ও মানিবিক সহায়তা দিয়েছে জেলা পুলিশ। পুলিশ সুপারের কার্যালয়ের সামনে শতাধিক হতদরিদ্র নারী ও পুরুষের মাঝে এ মানবিক সহায়তা তুলে দেন অতিরিক্ত পুলিশ সুপার শেখ বিল্লাল হোসেন।

মাদারীপুরের কালকিনি উপজেলার সাহেবরামপুর এলাকায় ‘সরদার ফাউন্ডেশনের’ উদ্যোগে ৫ শতাধিক কর্মহীন ও দুস্থ মানুষের মাঝে চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় ঈদ সামগ্রী বিতরণ উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আওলাদ হোসেন মাষ্টার।

ঝিনাইদহে করোনার প্রভাবে বিপাকে পড়া অসহায়, হতদরিদ্র ও নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।সকালে শৈলকুপার ভাটই এলাকার ৫ শতাধিক পরিবারে মাঝে ব্যক্তিগত অর্থায়নে এ খাদ্যসামগ্রী বিতরণ করেন টি এ রাজু।

করোনা মোকাবিলায় ও ঈদকে সামনে রেখে গাইবান্ধার বামনডাঙ্গা শিশু উন্নয়ন সংস্থা দুই শতাধিক অসহায় ও হতদরিদ্র মানুষের মাঝে ইদ উপহার বিতরণ করেন প্রতিষ্ঠানের সভাপতি ড. মোঃ শফিউল ইসলাম ভূইয়া।

বিদ্যানন্দ ফাউন্ডেশন রংপুরের সহায়তায় দ্বিতীয় পর্যায়ে দিনাজপুর শহরের দপ্তরী পাড়ায় অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বিজিবি দিনাজপুর সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ জহিরুল হক খাঁন।

সাটুরিয়া বাছট বৈলতলা হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় ১২০ টি পরিবারের মাঝে রেব- ৪ এর অধিনায়ক মোজাম্মেল হকের পক্ষে এ এসপি জমির উদ্দিন আহম্মেদ ও সাটুরিয়া ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন ঈদ সামগ্রী বিতরণ করেন। এদিকে, হরিরামপুরের ইসলামপুর এলাকায় ডাব নিয়ার গ্রুপের পরিচালক মো. শামীম খানের উদ্যোগে ত্রাণ বিতরণ করেছে ধূলশুড়া ইউপি চেয়ারম্যান জাহিদ খান।

পিরোজপুরে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে সেনাবাহিনী প্রধানের দিক নির্দেশনায় ৭ পদাধিক ডিভিশনের ২৬ হর্স রেজিমেন্টের তত্ত্বাবধানে ঈদ উপহার সমাগ্রী বিতরণ করা হয়েছে। সকালে পিরোজপুর পৌরসভার হুলারহাট বন্দরের দারুশ শরিয়াত এতিমখানা ও সমাজ কল্যাণ কেন্দ্রে এ সব ঈদ সামগ্রী ও নগদ অর্থ শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়।

সুপার সাইক্লোন ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত সাইক্লোন শেল্টারে আশ্রয় নেয়া সাতক্ষীরার আড়াই হাজার মানুষের মাঝে দুবাই প্রবাসী মাহমুদুল অলম বিবিসি’র পক্ষে শুকনা খাবার বিতরণ করেছেন সাতক্ষীরা -৪ আসনের এমপি এস এম জগলুল হায়দার।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ঝালকাঠি-২ আসনের এমপি আমির হোসেন আমু’র পক্ষে দুপুরে উপজেলা পরিষদ ডাকবাংলো’র সামনে অসহায় ৭শো মানুষের হাতে এ ঈদ সামগ্রী তুলে দেয়া হয়েছে। জেলা আওয়ামী লীগের যুগ্ম- সাধারণ সম্পাদক তরুণ কর্মকার ও স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মো. মোশারফ হোসেন এ সব সামগ্রী তুলে দেন ।

শেয়ার করুন।

উত্তর দিন