৩০ মে’র পর সাধারণ ছুটি আর বাড়ছে না

0

৩০ মে’র পর সাধারণ ছুটি আর বাড়ছে না। বরং ৩১শে মে থেকে সরকারি আধা-সরকারি সব অফিস খুলবে-এমন প্রজ্ঞাপন আসছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেন, গর্ভবতী নারী, বয়স্ক ও অসুস্থ ব্যক্তি ছাড়া ১৫ জুন পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে অফিস করবেন সবাই। তবে এই সময়ে গণপরিবহন না চললেও ব্যক্তিগত গাড়িসহ চলবে অভ্যন্তরীন বিমান। আর বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান। বিকেলে সাংবাদিকদের এসব তথ্য জানান ফরহাদ হোসেন।

মার্চের শুরুতে দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী প্রথম ধরা পড়ার পর, পরিস্থিতির অবনতি হতে থাকলে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। এরপর দফায় দফায় ছুটি বাড়তে থাকে। সর্বশেষ ঘোষণা অনুযায়ী, আগামী ৩০ মে পর্যন্ত চলছে সাধারণ ছুটি।

করোনা প্রাদুর্ভাবের মধ্যেই দেশে চলছে ঈদুল ফিতর। বহু মানুষ গ্রামের বাড়ীতে গেছেন ঈদ উদযাপনে। এমন বাস্তবতায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী জানান, ছুটি বাড়ছে না, অফিস করতে হবে সবাইকে।

তিনি বলেন, ৩১শে মে থেকে সরকারি আধা-সরকারি সব অফিস খুলবে। ১৫ জুন পর্যন্ত আপাতত আকাশপথ ছাড়া গনপরিবহন ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

গণ জমায়েত ও সভা-সমাবেশে নিষেধাজ্ঞা বহাল থাকলেও ধর্মীয় উপাসনালয় খোলা থাকবে। আর এ সম্পর্কিত প্রজ্ঞাপন বৃহস্পতিবারই জারি হবে বলেও জানান ফরহাদ হোসেন।

শেয়ার করুন।

উত্তর দিন