স্বাস্থ্যবিধি মেনে ভার্চুয়াল পদ্ধতিতে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালনের আহ্বান

0

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে ও ভার্চুয়াল পদ্ধতিতে আলোচনাসহ মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়নের আহ্বান জানিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। একই সঙ্গে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন এবং ‘মুজিববর্ষ’ উপলক্ষে চলমান বৃক্ষরোপণ কর্মসূচি ও ত্রাণ তৎপরতা অব্যাহত রাখার আহ্বান জানানো হয়েছে

১৯৭৫ এর ১৫ আগস্ট। ধানমন্ডি ৩২ নম্বরের বিশেষ বাড়িটিতে ঘাতকেরা চালিয়েছিল নির্মম হত্যাযজ্ঞ। খুনীদের বুলেটে কেবল সপরিবারে বঙ্গবন্ধু জাতির পিতা শেখ মুজিবুর রহমানই নয়, হত্যার চেষ্টা করা হয়েছিল বাংলাদেশ আর মুক্তিযুদ্ধের চেতনাকে।

কিন্তু ব্যর্থ হয়েছে ঘাতকরা। বাংলাদেশই শুধু নয়, বিশ্ববাসী আজ স্মরণ করে বঙ্গবন্ধুকে। মুজিব শতবর্ষের ঠিক আগ মুহূর্তে করোনা মহামারিতে থেমে গেছে সব আয়োজন। তেমনি শোকাবহ আগস্টের মাসব্যাপী কর্মসূচীতেও এসেছে পরিবর্তন।আগষ্টের প্রথম প্রহরে মোমবাতি প্রজ্জ্বলন করে জাতির পিতার ৪৫তম শাহাদাৎবার্ষিকী পালন শুরু আওয়ামী লীগের। রক্তদান , বৃক্ষরোপনের মত কর্মসূচীও হবে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে।

আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, বন্যার্ত অসহায় মানুষের পাশে সাহায্যের মানবিক হাত নিয়ে দাঁড়ালেই জাতির পিতার প্রতি যোগ্য সম্মান দেখানো হবে।করোনার কারণে ভার্চুয়ালী আয়োজিত সেমিনার ও আলোচনা ও স্মৃতিচারনের পাশাপাশি সব ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ দোয়ায় ১৫ আগস্টে শহীদদের আত্মার মাগরিরাত কামনার আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ।

শেয়ার করুন।

উত্তর দিন