সামাজিক দূরত্ব বজায় রাখতে সেনাবাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে: ঢাকার বিভাগীয় কমিশনার

0

প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ও আইসোলেশনে থাকা ব্যক্তিদের নিয়ে কাজ করার পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখতে সেনাবাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে জানিয়েছেন ঢাকার বিভাগীয় কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান। দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সেনাবাহিনীর কর্মকর্তাদের কাছে করোনা সংক্রান্ত বিষয়ের কাগজপত্র হস্তান্তরে আয়োজিত মতবিনিময় সভায় এই আশাবাদ জানান তিনি। এসময় করোনা রোধে ঢাকা বিভাগের দায়িত্বে থাকা সেনাবাহিনী কর্মকর্তারা তাদের পরিকল্পনা তুলে ধরেন।

বৈশ্বিক মহামারিতে পরিণত হওয়া করোনা ভাইরাস থাবা বসিয়েছে বাংলাদেশেও। এরইমধ্যে পারিবারিক গন্ডি পার হয়ে এটি ছড়িয়ে পড়তে শুরু করেছে সামাজিকভাবেও। এমতবস্থায়, সামাজিক দূরত্ব বজায় রাখতে দেশে সেনাবাহিনী নিয়োজিত করার সিদ্ধান্ত নেয় সরকার। ঢাকার বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বিভাগের দায়িত্ব বুঝিয়ে দিতে সেনা কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভায় কর্মকর্তারা প্রাথমিকভাবে তাদের পরিচয় ও কাজের এরিয়া তুলে ধরেন।

এসময় বিদেশ থেকে ফেরত আসা ব্যক্তির অবস্থান নির্ণয় ও তাঁদের নিজ নিজ অবস্থানে কোয়ারেন্টাইন নিশ্চিত করার পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখতে সেনাসদস্যরা কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন বিভাগীয় কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান। মতিবিনিময় সভায় ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশনের প্রতিনিধি ছাড়াও ঢাকার জেলা প্রশাসক ও সিভিল সার্জন উপস্থিত ছিলেন।

শেয়ার করুন।

উত্তর দিন