রাজধানীতে ঈদের পর ক্রেতা সংকটে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরণের সবজি

0

রাজধানীতে ঈদের পর ক্রেতা সংকটে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরণের সবজি। কাঁচা মরিচের কেজি ২শো টাকা, টমেটো ১২০ টাকা দরে কেজি বিক্রি হচ্ছে । বর্ষা মৌসুমের অজুহা তো আছেই, তার সাথে যোগ হয়েছে ঈদের পর সীমিত যান চলাচল, তাই চড়া সবজির বাজার জানালেন ব্যবসায়ীরা । এ দিকে ঈদের পর আবারো বেড়েছে চালের দাম,আটাশ ও মিনিকেট কেজি প্রতি ২ থেকে ৩ টাকা আর বস্তা প্রতি ২০ থেকে ২৫ টাকা বাড়তি দামে বিক্রি হচ্ছে। রাজধানীর ঈদ পরবর্তি বাজার পরিস্থিতি জানাচ্ছে শিউলী আখতার ।

ক্রেতা-বিক্রেতাদের চিরচেনা সেই হাঁকডাক লক্ষ্য করা যায়নি, রাজধানীর বাজার অনেকটা ক্রেতাশূন্য। তাই বাজারে চড়া সব ধরণের সবজির দাম। কাঁচা মরিচ ২ শ টাকা, টমেটো ১২০ টাকা দরে কেজি বিক্রি হচ্ছে আর করলা বেগুন পটল সহ সব ধরণের সবজির কেজি ৬০ টাকার ওপরে । ব্যবসায়ীরা জানান, বর্ষা মৌসুম তার মধ্যে ঈদের পর যান চলাচল সীমিত ।

২ থেকে আড়াই হাজার টাকা হালিতে পাওয়া যাচ্ছে ইলিশের, আর অন্য মাছের আমদানি যথেষ্ট এবং নদীতে পর্যাপ্ত মাছ পাওয়া যাচ্ছে কিন্ত দাম নাগলের বাহিরে। এতে ক্ষুব্ধ ক্রেতারা, তাবে দাম বেশী মানতে নারাজ ব্যাবসায়ীরা ।

ঈদের পঞ্চম দিন পেরিয়ে গেলেও নেই মানুষের ভিড়, ক্রেতার সংখ্যা হাতেগোনা তারপরও চালের দাম বাড়তি। আটাশ ও মিনিকেট চাল কেজিতে ২ থেকে ৩ টাকা আর বস্তা প্রতি ২০ থেকে ২৫ টাকা বেড়েছে । বর্ষা ও বন্যার করণে চালের দাম বাড়তি দাবি ব্যবসায়ীদের ।

কোরবানি ঈদ তাই অনেকটা ফাঁকা মাংসের বাজার। সিটি করপোরেশনের বেধেঁ দেয়া দামের কমেও বিক্রি নেই গরু ও খাসির মাংস ।তবে স্থিতিশীল নিত্যপ্রয়োজনী মুদিপণ্যের বাজার ।

শেয়ার করুন।

উত্তর দিন