বঙ্গভবনের দরবার হলে ঈদের নামাজ পড়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

0

করোনাভাইরাস মহামারীর মধ্যে রোজার ঈদের মত এবারের কোরবানির ঈদের নামাজও বঙ্গভবনের দরবার হলে পড়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সকালে পরিবারের কয়েকজন সদস্য এবং ‘অতি গুরুত্বপূর্ণ’ পদস্থ কর্মকর্তাদের নিয়ে তিনি স্বাস্থ্যবিধি মেনে ঈদুল আজহার নামাজ পড়েন তিনি। কোভিড-১৯ মহামারীর প্রাদুর্ভাবের কারণে চলমান বিশ্বব্যাপী সঙ্কটের প্রেক্ষাপটে রাজধানীর জাতীয় ঈদগাহ ময়দানে সর্বস্তরের মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সচরাচর যে ঈদের নামাজ হয়ে থাকে এর আগে তা বাতিল করা হয়। এদিকে দুর্যোগের দিনে বন্যার্ত মানুষের সাথে ঈদের আনন্দ ভাগ করে নেওয়ার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সকালে বঙ্গভবন থেকে এক ভিডিও বার্তায় তিনি বলেন, অসহায় মানুষ যাতে ঈদের আনন্দ থেকে বঞ্চিত না হয়, সে দিকে সকলকে খেয়াল রাখতে হবে।

ভিডিও বার্তায় রাষ্ট্রপতি বলেন, বর্তমানে দেশের বিভিন্ন জেলায় বানবাসী অনেক মানুষ পানিবন্দি অবস্থায় দিনাতিপাত করছে। সরকার বানবাসী এসব মানুষের জন্য খাদ্য ও নগদ আর্থিক সহায়তাসহ সর্বাত্মক সহযোগিতা দিয়ে যাচ্ছে।

ঈদের আনন্দকে নিজের ও পরিবারের মধ্যে সীমাবদ্ধ না রেখে সবার মাঝে ছড়িয়ে দিতে বিত্তবান ও সামর্থ্যবান সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান আবদুল হামিদ।

শেয়ার করুন।

উত্তর দিন