শিক্ষার্থীদের পদচারণায় মুখর মেডিক্যাল কলেজগুলোর ক্যাম্পাস

0

শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে সারাদেশের সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজগুলোর ক্যাম্পাস। দীর্ঘ দেড় বছর বন্ধের পর সকালে ক্যাম্পাসে আসেন শিক্ষার্থীরা। স্বাস্থ্যবিধি মেনে ক্লাসে অংশ নেন তারা। বহুদিন পর সহপাঠী ও শিক্ষকদের সঙ্গে দেখা হয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীরা ফিরলেও সোমবার তাদের কোন ক্লাস হয়নি। তবে ক্যাম্পাসে ফিরতে পেরে আনন্দিত শিক্ষার্থীরা। আর ক্লাসে স্বাস্থ্যবিধি নিশ্চিতে মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করেছে কলেজ কর্তৃপক্ষ।

করোনার কারণে বন্ধ থাকা রংপুরের প্রাইভেট ও সরকারি মেডিকেল কলেজগুলোতে ক্লাস শুরু হয়েছে আজ। নতুন ও পুরাতন শিক্ষার্থীদের পদচারণায় শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ফিরে এসেছে প্রাণচাঞ্চল্য।

ময়মনসিংহ মেডিকেল কলেজে স্বাস্থ্যবিধি মেনে প্রথম দিনে দ্বিতীয় ও পঞ্চম বর্ষের শিক্ষার্থীরা ক্লাস করেছে। পর্যায়ক্রমে সব বর্ষের ক্লাস শুরু হবে। প্রথম বর্ষের শিক্ষার্থীরা ক্লাস করবে ১৮ সেপ্টেম্বর থেকে। এছাড়াও এমবিবিএস ফাইনাল ও পোস্ট গ্র্যাজুয়েশন কোর্সের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আর সরাসরি ক্লাসের মাধ্যমে ব্যবহারিক ও তাত্ত্বিক বিষয়ের ক্ষতি পুষিয়ে নেয়া সম্ভব হবে বলে জানান কলেজ অধ্যক্ষ।

দিনাজপুরে এম আব্দুর রহিম মেডিকেল কলেজেও ক্লাস শুরু হয়েছে। শিক্ষার্থীদের পদচারণায় মুখর কলেজ প্রাঙ্গণ। দীর্ঘদিন পর ক্যাম্পাসে এসে আনন্দে আত্মহারা শিক্ষার্থীরা। সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে ক্লাস শুরু হয়েছে।

শেয়ার করুন।

উত্তর দিন