দু:খ প্রকাশ করে বিবৃতি দিলেন ওসি প্রদীপের পরামর্শদাতা সাবেক এসপি আল্লাহ বকশ

0

টেকনাফের সিরিয়াল কিলার খ্যাত ওসি প্রদীপকে পরামর্শদানকারী সেই সাবেক এসপি এবার দু:খ প্রকাশ করে বিবৃতি পাঠিয়েছেন গণমাধ্যমে। এর আগে এসএ টিভিকে দেয়া সাক্ষাতকারে তিনি দাবি করেন একজন সাবেক কর্মকর্তা হিসেবে আইনের মধ্যে থেকেই বর্তমান কর্মকর্তাকে পরামর্শ দিয়েছিলেন তিনি।তবে ওসি প্রদীপের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগও রয়েছে তার। আর সিনিয়র আইনজীবীরা বলছেন, দায়িত্বশীল জায়গা থেকে ঘটনার আদ্যপান্ত না জেনে স্পর্শকাতর ইস্যুতে হস্তক্ষেপ করার দায় এড়াতে পারেন না সাবেক এসপি আল্লাহ বকশ।

এবার সামনে এলেন পুলিশের গুলিতে নিহত সাবেক সেনা কর্মকর্তা মেজর সিনহা ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা নেয়ার পরামর্শদানকারী সাবেক এসপি আল্লাহ বকশ। তার দাবি ক বছর আগে পুলিশ লাইনে জুনিয়র অফিসারদের এক প্রশিক্ষণ কর্মসুচীতে ক্লাস নিতে গিয়ে ওসি প্রদীপের সঙ্গে পরিচয় হয় তার। এরপর থেকেই মাঝে মধ্যে আইনী পরামর্শ নিতেন তিনি। মেজর সিনহাকে হত্যার পরও পরামর্শের জন্য ফোন করেছিলেন, তবে গোপন করেছিলেন প্রকৃত তথ্য।

প্রকৃত ঘটনা জানলে দোষিদের বিরুদ্ধে হত্যা মামলা নেয়ার পাল্টা পরামর্শ দিতেন তিনি। পুলিশের গুলিতে নিহত ব্যক্তি সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত হলে ডরের কি আছে এমন বক্তব্যের ব্যাখ্যাও দেন তিনি। পড়ে গণমাধ্যমে পাঠানো লিখিত বিবৃতিতে ওসি প্রদিপকে পরামর্শ দেয়ায় দু:খ প্রকাশের পাশাপাশি মেজর সিনহা হত্যার সুষ্ঠু বিচারও দাবি করেন সাবেক এই পুলিশ

আর সিনিয়র আইনজীবীদের মতে, দায়িত্বশীল কোন ব্যক্তি ঘটনার আদ্যপান্ত না জেনে কোন বে আইনী পরামর্শ দিলে তার দায়ে এড়াতে পারেন না তিনি। সর্বোচ্চ পুলিশি প্রটোকল দিয়ে ওসি প্রদীপকে আদালতে তোলার পর পরামর্শদাতা সাবেক পুলিশ কর্মকর্তার সেনাবাহিনীকে অবজ্ঞা করে বক্তব্য প্রচার হওয়ায় দুটি বাহিনীর মধ্যে সন্দেহ অবিশ্বাস আরো বাড়বে বলেও মনে করেন এই আইনজীবী।

শেয়ার করুন।

উত্তর দিন