টিকাদান কর্মসূচি সফল করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি

0

করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি সফল করতে সরকারের পাশাপাশি দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বুধবার ঈদুল আযহার সকালে বঙ্গভবন থেকে দেশবাসীর উদ্দেশে দেওয়া এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, করোনার অমানিশার আঁধার সহসাই কেটে যাবে ইনশাআল্লাহ। আর এ জন্য সবাইকে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

বঙ্গভবনে বুধবার সকালে ঈদুল আযহার নামায সংক্ষিপ্ত জামাতে পড়েন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বঙ্গভবনসকাল সাড়ে ৮টায় হলওয়েতে স্বাস্থ্যবিধি মেনে পরিবারের সদস্য ও বঙ্গভবনের অতিপ্রয়োজনীয় কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে ঈদের নামাজ ও বিশেষ মোনাজাত করেন তিনি। মারাত্মক সংক্রামক করোনাভাইরাসের কারণে গতবছরের মত এবারও ঈদের দিন বঙ্গভবনে সব ধরনের আনুষ্ঠানিকতা বাদ দেওয়া হয়েছে।

পরে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে রাষ্ট্রপতি বলেন, কোরবানি আত্মদান ও আত্মত্যাগের মানসিকতা সঞ্চারিত করে, আত্মীয়স্বজন ও পাড়া-প্রতিবেশীর সাথে আনন্দ-বেদনা ভাগাভাগি করে নেওয়ার মনোভাব ও সহিষ্ণুতার শিক্ষা দেয়।

মহামারী পরিস্থিতির ক্রমাবনতির মধ্যে টিকাদান কর্মসূচি সাময়িকভাবে বাধাগ্রস্ত হলেও এখন তা ‘পুরোদমে এগিয়ে যাচ্ছে’ বলে মন্তব্য করেন রাষ্ট্রপ্রধান। সবাইকে টিকা নেয়া ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

রাষ্ট্রপ্রধান বলেন, বিশ্বকে করোনার হাত থেকে বাঁচাতে হলে উন্নত-অনুন্নত ও ধনী-দরিদ্র নির্বিশেষে বহুজাতিক সংস্থা ও প্রতিষ্ঠানসহ সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

শেয়ার করুন।

উত্তর দিন