চলে গেলেন বিশিষ্ট অর্থনীতিবিদ খোন্দকার ইব্রাহিম খালেদ

0

চলে গেলেন বিশিষ্ট অর্থনীতিবিদ ও বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদ। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় বুধবার ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার মৃত্যু দেশের ব্যাংকিং খাতের অপুরণীয় ক্ষতি বলে মন্তব্য করেছেন বিশিষ্টজনরা। ঢাকায় দু’দফা জানাযা শেষে তাকে নিয়ে যাওয়া হয় নিজ জেলা- গোপালগঞ্জে। সেখানেই পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

করোনায় আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন দেশের বিশিষ্ট অর্থনীতিবিদ ও খ্যাতিমান ব্যাংকার খোন্দকার ইব্রাহিম খালেদ। প্রায় এক মাস চিকিৎসাধীন রেখেও তাকে সুস্থ করে তুলতে ব্যর্থ হন চিকিৎসকরা। অবশেষে বুধবার ভোররাতে হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

খ্যাতিমান এই ব্যাংকার ও সংগঠকের মৃত্যুতে গভীর শোকের ছায়া নেমে আসে দেশের অর্থনীতি ও সাংষ্কৃতিক অংগনে। সেগুনবাগিচার কচিকাঁচার মেলা প্রাঙ্গনে প্রথম জানাযায় ছুটে আসেন শুভানুধ্যায়ীরা।

ইব্রাহীম খালেদের আপসহীন মনোভাবকে শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করেন সাবেক সংস্কৃতি মন্ত্রী।

বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত দ্বিতীয় জানাযায় অংশ নেন বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। সেখানে তার বড় ছেলে সবার কাছে দোয়া প্রার্থনা করেন।

জানাজা শেষে, সবাইকে কাঁদিয়ে পৈতৃক ভূমি গোপালগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা হয় লাশবাহী এ্যাম্বুলেন্স।

শেয়ার করুন।

উত্তর দিন