কুমিল্লা ওয়ারিয়র্সকে ১৫ রানে হারিয়েছে রাজশাহী রয়্যালস

0

বঙ্গবন্ধু বিপিএলে প্রথম ম্যাচে কুমিল্লা ওয়ারিয়র্সকে ১৫ রানে হারিয়েছে রাজশাহী রয়্যালস। দারুণ ফর্মে থাকা রাজশাহীর এটি ষষ্ঠ ম্যাচে পঞ্চম জয়। আর সাত ম্যাচে কুমিল্লার পরাজয় পাঁচটি।

দুপুরে টস জিতে রাজশাহীকে ব্যাটিংয়ে পাঠায় কুমিল্লা। উড়ন্ত সূচনা দিয়ে শুরু করে দুই ওপেনার আফিফ হোসেন ও লিটন দাস। দলীয় ৫৬ রানে ব্যক্তিগত ২৪ করে লিটন ফিরলেও থেকে যান আফিফ। ৪৩ রানের নান্দনিক ইনিংস খেলে সৌম্য সরকারের জালে আটকায় আফিফ। এরপর জাদুকরী গুগলিতে বোপারাকে সাজঘরে ফেরান মুজিব-উর রহমান। এতে সাময়িক চাপে পড়ে রাজশাহী। সেখান থেকে আন্দ্রে রাসেলকে নিয়ে তোপ দাগাতে থাকেন শোয়েব। ফলে দ্রুতগতিতে ঘুরে উত্তরবঙ্গের দলটির রানের চাকা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৯০ রান করে রাজশাহী।

জবাবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে হোঁচট খায় কুমিল্লা। ফরহাদ রেজার বলে ফেরেন রবিউল ইসলাম। ওয়ান ডাউনে নেমে দ্রুত আন্দ্রে রাসেলের বলে শিকার হন ডেভিড মালান। পরে স্টিয়ান ফন জিলকে নিয়ে দলকে টেনে তোলার চেষ্টা করেন সৌম্য সরকার। তবে হঠাৎ থেমে যান জিল। শোয়েব মালিকের বলে বোল্ড হয়ে ২১ রানে ফেরেন তিনি। এরপর সাব্বির রহমানকে নিয়ে খেলতে থাকেন সৌম্য। ততক্ষণে ব্যবধান বেড়ে যায় বহুগুণ। ২৩ রানে মোহাম্মদ ইরফানের বলে আউট হন সাব্বির। তবে একপ্রান্ত আগলে থাকেন সৌম্য। শেষদিকে ডেভিড উইজকে নিয়ে তোপ দাগান তিনি। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ৪ উইকেটে তোলেন ১৭৫ রান। ৪৮ বলে ৬ ছক্কার বিপরীতে ৫ চারে ৮৮ রানের হার না মানা টর্নেডো ইনিংস খেলেন সৌম্য। আর ১৬ রান করে অপরাজিত থাকেন ডেভিড উইজ।

শেয়ার করুন।

উত্তর দিন