ঈদ উপলক্ষ্যে রাজধানীর বাজারগুলোতে সব ধরনের নিত্যপণ্যের দাম চড়া

0

ঈদ উপলক্ষ্যে রাজধানীর বাজারগুলোতে সব ধরনের নিত্যপণ্যের দাম চড়া। তারপরও ক্রেতাদের উপচে পড়া ভীড়ে কোথাও পা ফেলানোর ঠাঁই নেই। এক সপ্তাহের ব্যবধানে মুরগী, খাসির মাংস এবং মাছের দাম বেড়েছে আকাশ চুম্বী । বাজারের খুচরা বিক্রেতারা দোষারোপ করছেন পাইকারী ব্যবসায়ীদের। তারা বলছেন, নানা অজুহাত দেখিয়ে সব ধরণের জিনিস-পত্রের দাম বাড়িয়েছেন পাইকারি ব্যবসায়ীরা।

দরোজায় কড়া নাড়ছে ঈদুল ফিতর। তাইতো রাজধানীর বাজারগুলোতে বেড়েছে ক্রেতাদের ভিড়। অন্য দিনের মতো বাজারে মাছ, মাংস, চাল, ডাল, সবজিসহ সব পণ্যের সরবরহ ছিল পর্যপ্ত। আর ক্রেতা সাধারণের ভিড়ও ছিল যথেষ্ট। তবে সব ধরনের পণ্যের দাম চড়া। নতুন করে বেড়েছে আদা, পিয়াজসহ সব ধরনের মসলার দাম।

ফেরি চলাচল দু’দিন বিঘ্নিত হওয়ার অজুহাত তুলে দাম বৃদ্ধির খোড়া যুক্তি তুলে ধরেন বিক্রেতারা। দাম নিয়ন্ত্রনে রাখতে টিসিবি মাধ্যমে পন্য বিক্রির দাবী জানান ক্রেতারা।

কাচাঁ সবজি সহনীয় থাকলেও, শসা ও কাঁচা মরিচ ও লেবুর দাম বেড়েছে। আর এক সপ্তা ব্যবধানে মাছের দাম বেড়েছে কেজিতে ১০০ টাকা।  ঈদের অজুহাতে বেড়েছে সব ধরণের মাংসের দাম। ব্রায়লার মুরগী বিক্রি হচ্ছে ১৮০ টাকা কেজি দরে, গরুর মাংস ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৬ শ টাকা কেজি আর খাসির মাংস ৫০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৮৫০’ থেকে ৯ শ’ টাকায়।
আপস..

শেয়ার করুন।

উত্তর দিন