অবসর প্রাপ্ত মেজর সিনহা নিহতের ঘটনায় এবার গুরুত্বপূর্ণ আরও একটি অডিও রেকর্ড ফাঁস

0

কক্সবাজারে পুলিশের গুলিতে সেনাবাহিনীর অবসর প্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহতের ঘটনায় এবার গুরুত্বপূর্ণ আরও একটি অডিও রেকর্ড ফাঁস হয়েছে। ফোনালাপের সেই অডিওতে কোন এক সিনিয়র আইনজীবীর কাছ থেকে সিনহা এবং তাঁর দুই সহযোগির বিরুদ্ধে রুজু করা মামলা নিয়ে আইনী পরামর্শ চেয়েছিলেন সাবেক ওসি প্রদীপ কুমার দাশ। অন্যদিকে, টেকনাফ থানায় রুজু করা এসআই নন্দলালের মামলায় ৪ এবং ময়না তদন্তে ৬টি গুলির চিহ্ন নিয়ে শুরু হয়েছে হত্যাকান্ডের নতুন সমীকরণ।

ঘড়ির কাঁটায় রাত তখন প্রায় সাড়ে ৯টা। চলচিত্রকর্মী সিফাতকে সাথে নিয়ে নিজের ইউটিউব চ্যানেলের শুটিং শেষে কক্সবাজারের উদ্দেশ্যে ফিরছিলেন সিনহা। এরিমধ্যে বাহারছড়া চেকপোস্টের সামনে সিনহা নিহত হন পুলিশের গুলিতে। রাস্তায় রক্তের দাগ লেগে আছে এখনো। এরপর মেজর সিনহার গাড়িতে থাকা ঘটনার অন্যতম প্রত্যক্ষদর্শী সিফাতকে হত্যা ও মাদকের দু’টি মামলায় গ্রেফতার দেখানো হয়।পরবর্তীতে নীলিমা রিসোর্ট থেকে আটক করা হয় অপর সহযোগি শিপ্রাকেও। জব্দ দেখানো হয় সিনহার গাড়ি। কিন্তু ঘটনা কি এখানেই শেষ? না, তবে ওসি প্রদীপ কিছুটা ভয় পেয়ে গিয়েছিলেন। সে জন্য নিহত সিনহার বিরুদ্ধে আরো একটি মামলা নিতে মুঠো ফোনে আইনী পরামর্শ চান ওসি প্রদীপ।

আর সিনহা হাসপাতালে মারা গেছে মর্মে কক্সবাজার সদর থানায় অপমৃত্যুর একটি মামলা রুজু করা যায় কি না সেই পরামর্শও দেন ওই আইনজীবী। যদিও শেষ পর্যন্ত তা হয়ে উঠেনি। এদিকে, মামলার সাথে ময়না তদন্ত রিপোর্টের কোন মিল না থাকায় স্পর্শকাতর এই ঘটনাটি কোন দিকে যাচ্ছে সেই আইনী ব্যাখ্যা দিয়েছেন এই সিনিয়র আইনজীবী। ৫ আগস্ট মেজর সিনহার বোন বাদী হয়ে করা হত্যা মামলায় ওসি প্রদীপসহ ৭ পুলিশ সদস্য ৬ আগস্ট আদালতে আত্মসমর্পন করে।

শেয়ার করুন।

উত্তর দিন