সংযোগ সড়ক না থাকায় হাজারো মানুষের সীমাহীন দুর্ভোগ

0

জনগণের ভোগান্তি কমাতে ৮ বছর আগে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ঘাঘর নদীর উপর নির্মাণ করা হয় মুক্তিযোদ্ধা আবুল খায়ের সেতু। সংযোগ সড়ক না থাকায় সেতুটি এখন গলার কাটা হয়ে দাঁড়িয়েছে। যাতায়াতে প্রতিনিয়ত দুর্ভোগের শিকার হচ্ছে আশপাশের অন্তত ১৫ গ্রামের মানুষ।

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার কাকডাঙ্গা, গোপালপুর, কনেরবাড়ি, বাহিরশিমুল, সোনাখালীসহ ১৫টি গ্রামের মানুষকে উপজেলা সদরে যাতায়াত করতে হয় ঘাঘর নদী পার হয়ে। ২০১২ সালে ঘাঘর নদীর ওপর ৩ কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হয় মুক্তিযোদ্ধা আবুল খায়ের সেতু। সেতু নির্মানের ৮ বছর পার হলেও সেতুটির দুই পাশে নির্মিত হয়নি সংযোগ সড়ক। তাই যাতায়াতে সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে রোগী আর স্কুল-কলেজের শিক্ষার্থীদের।

এদিকে, সেতুটির নির্মাণের পর সংযোগ সড়ক তৈরী না করেই তুলে নেয়া হয়েছে চূড়ান্ত বিল। দ্রুত সেতুটির সংযোগ সড়ক নির্মানে দাবি এলাকাবাসীর। সেতুর দু’পাশে জমি অধিগ্রহণ করতে না পারায় সংযোগ সড়ক নির্মাণ করা সম্ভব হচ্ছে না বলে জানালেন এলজিইডির এ কর্মকর্তা। সেতু নির্মাণ হওয়ায় দূর্ভোগ লাঘবের স্বপ্ন দেখেছিল এলাকার মানুষ। কিন্তু সংযোগ সড়ক না হওয়ায় স্বপ্ন ভাঙ্গার পাশাপাশি বেড়েছে ভোগান্তি।

শেয়ার করুন।

উত্তর দিন