শ্রীমঙ্গলে দীর্ঘদিন ধরে রাস্তায় খানাখন্দ থাকায় প্রতিদিন ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন

0

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে দীর্ঘদিন ধরে রাস্তায় খানাখন্দ থাকায় প্রতিদিন ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। গুরুত্বপূর্ণ এ সড়কগুলো রহস্যজনক কারণে সংস্কার হচ্ছে না। এতে করে প্রতিদিন ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে। শ্রীমঙ্গল পৌরসভার মেয়রের দাবি তাদের নিয়ন্ত্রণাধীন সড়কগুলোতে কোন সমস্যা নেই।

পৌরসভার মালিকানাধীন অভ্যন্তরীন সড়ক গুলোসহ সড়ক ও জনপথ বিভাগের মালিকানাধীন দুটি সড়ক পৌর এলাকার ভিতর দিয়ে চলে গেছে। কিন্তু দীর্ঘ দিন ধরে সড়ক গুলোতে তেমন কোন উন্নয়ন কাজ না হওয়ায় সড়কে খানাখন্দ তৈরি হয়েছে। এতে বেড়েছে চলাচলকারি মানুষের দুর্ভোগ।

পৌর মেয়রের দাবি পৌরসভার মালিকানাধীন সড়ক গুলো ভাল। তবে সড়ক ও জনপদ বিভাগের মালিকানাধীন ঢাকা-শ্রীমঙ্গল-মৌলভীবাজার মহাসড়ক এবং শ্রীমঙ্গল-কমলগঞ্জ সড়ক দুটি চলাচল অনুপযোগী।শ্রীমঙ্গল পৌরসভার বিতর দিয়ে এ সড়ক গুলো চলে যাওয়ায় অনেকেই মনে করছেন এ সড়কগুলো পৌরসভার।

সড়ক ও জনপদ বিভাগ থেকে জানানো হয়, শ্রীমঙ্গলের সড়কগুলোর উন্নয়নের কাজ করার জন্য সব প্রস্তুতি শেষ। এখন ঠিকাদার মূল্যায়নের কাজ চলছে ঢাকায়। এ বিষয়ে নির্দেশনা পেলেই কাজ শুরু হবে। দুর্ভোগ লাঘবে সড়কগুলো দ্রুত সংস্কারের দাবি জানিয়েছে ভোক্তভোগীরা।

শেয়ার করুন।

উত্তর দিন