মমিনুল হককে অধিনায়ক করে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য দল ঘোষণা করেছে বিসিবি

0

মমিনুল হককে অধিনায়ক করে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি। দল থেকে বাদ পড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ১৬ সদস্যের দলে জায়গা হয়নি এ অভিজ্ঞ ক্রিকেটারের। নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, বিশ্রাম দেয়া হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে। মাহমুদউল্লাহ ছাড়াও বাদ পড়েছেন সৌম্য, সফিউল ও আল আমিন। ফিরেছেন মুশফিকুর রহিম ও তাসকিন আহমেদসহ ছয় ক্রিকেটার।

ধৈর্যের প্রতীক যদি হয় টেস্ট ফরম্যাট, তাহলে বাংলাদেশের টেস্ট দল অধৈর্যের সেরা উদাহরণ। প্রত্যেক সিরিজেই নিয়মিত পরিবর্তন আসছে দলে। যার ব্যতিক্রম হয়নি জিম্বাবুয়ের বিপক্ষেও।

একমাত্র টেস্টের জন্য ১৬ সদস্যের দলে ছয়জনকে পরিবর্তন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি। মুশফিক, মোস্তাফিজ, তাসকিন, হাসান মাহমুদ, ইয়াসির আলী, মেহেদী হাসানরা ফিরেছেন দলে।ছয় ক্রিকেটারকে জায়গা দিতে বাদ পড়েছেন মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, আল আমিন ও রুবেল হোসেন। মাহমুদউল্লাহর ক্ষেত্রে কারণটা অবশ্য বিশ্রাম। যেখানে বাকিদের কারণ পারিবারিক আর ইনজুরির।

পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে যাওয়ার আগে মোস্তাফিজকে সাম্প্রতিক সময়ে লাল বলে বিবেচনা না করার সিদ্ধান্তের কথা বলেছিলেন হেড কোচ রাসেল ডমিঙ্গো। তবে এক টেস্ট শেষেই সিদ্ধান্ত বদলে গেলো নির্বাচকদের।ঘরের মাঠে সিরিজ। দলে পাঁচ পেসার। অবাক করা ঘটনা। যার ব্যাখ্যাও দিলেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

আগামী ২২ ফেব্রুয়ারি থেকে মিরপুরে একমাত্র টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে।

শেয়ার করুন।

উত্তর দিন