ভ্যাকসিন পাসপোর্ট দেয়ারও প্রস্তুতি চলছে: তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী

0

সারাদেশে করোনা টিকার দ্বিতীয় ডোজ দেয়া শুরু হয়েছে। সকাল থেকে রাজধানী ঢাকাসহ সব জেলায় এ কার্যক্রম শুরু হয়। যারা দ্বিতীয় ডোজ নিয়েছেন, তাদের সনদ দেয়ার পাশাপাশি ভ্যাকসিন পাসপোর্ট দেয়ারও প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে টিকা নিয়ে একথা জানান তিনি।

গত ৭ ফেব্রুয়ারি থেকে গণটিকাদান কর্মসূচী শুরুর পর এই পর্যন্ত ৫৫ লাখ ৬৮ হাজার ৭০৩ জন প্রথম ডোজ নিয়েছেন। তাদেরই এখন দ্বিতীয় ডোজ দেয়া শুরু হল। বৃহস্পতিবার সকাল থেকে রাজধানীর বিভিন্ন কেন্দ্রগুলোতে টিকা প্রত্যাশিদের ভিড় ছিল চোখে পড়ার মতো ।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে টিকা নিয়ে অনুভূতির কথা জানান অনেকেই ।

তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক করোনার দ্বিতীয় ডোজ ভ্যাকসিন নিয়ে বলেন, যারা করোনা ভ্যাকসিনের দু’টি ডোজই সম্পন্ন করবেন তাদের সনদ দেয়া হবে।

এ সময় করোনার টিকার পার্শ্ব প্রতিক্রিয়া নিয়ে কথা বলেন, বিএসএমএমইউ’র সাবেক উপাচার্য অধ্যাপক ডা.কনক কান্তি বড়ুয়া।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জুলফিকার আহমেদ আমিন জানান, নগরবাসী স্বতস্ফূর্তভাবে করোনা টিকা নিতে আসছেন।

এদিকে, দুপুরে সচিবালয়ে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে ঢাকায় বক্ষব্যাধিসহ বিভিন্ন হাসপাতালে আরো ৭’শ থেকে ৮’শ বেড বাড়ানোর কথা জানান স্বাস্থ্যসেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া।

করোনা সংক্রমণ নিয়ন্ত্রনে সরকারের আন্তরিকতার কোনো ঘাটতি নেই জানিয়ে সবাইকে মাস্ক পরার পাশাপাশি সচেতন হওয়ার অনুরোধ জানান নব নিযুক্ত স্বাস্থ্য সচিব লোকমান হোসেন মিয়া।

শেয়ার করুন।

উত্তর দিন