প্রলোভন দেখিয়ে যারা সহজ সরল আমানতকারিদের অর্থ লুটে নেয়, সেইসব হোয়াইট কলার ক্রিমিনালদের কোন ধরনের ছাড় দেয়া হবে না: অ্যাটর্নি জেনারেল

0

প্রলোভন দেখিয়ে যারা সহজ সরল আমানতকারিদের অর্থ লুটে নেয়, সেইসব হোয়াইট কলার ক্রিমিনালদের কোন ধরনের ছাড় দেয়া হবে না বলে, হুশিয়ারি দিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। পিকে হালদার ইস্যুতে গণমাধ্যমকর্মীদের দেয়া সাক্ষাৎকারে তিনি এই হুশিয়ারি দেন। এর আগে বাংলাদেশের নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠানের দুরবস্থা নিয়ে আপিল বিভাগে অভিমত দেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক শাহ আলম এবং সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদ। এসময় দেশের আর্থিক খাতের অনিয়ম নিয়ে ক্ষোভ প্রকাশ করার পাশাপাশি আগামীকাল বুধবার আদেশের দিন ঘোষণা করে আপিল বিভাগ।

বেশ কয়েকটি আর্থিক প্রতিষ্ঠান থেকে প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা লোপাট করে বর্তমানে কানাডাতে অবস্থান করছেন এন আর বি গ্লোবাল ব্যাংকের সাবেক এম ডি প্রশান্ত কুমার হালদার ওরফে পিকে হালদার।

ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেডের আর্থিক দুর্নীতির বিষয়ে নিজেদের মূল্যায়ন আপিল বিভাগে তুলে ধরেন, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক শাহ আলম এবং বর্তমানে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ইব্রাহিম খালেদ। আদালতকে তারা জানান, পি কে হালদারসহ কয়েকজন ব্যক্তি ইন্টারন্যাশনাল লিজিং থেকে প্রায় ১ হাজার ৫৯৬ কোটি টাকা তুলে নিয়েছে। তাই কেন্দ্রীয় ব্যাংকের সহায়তা ছাড়া প্রতিষ্ঠানটিকে টিকিয়ে রাখা সম্ভব নয়।

পরে এ বিষয়ে গণমাধ্যমের কাছে নিজের মূল্যায়ন তুলে ধরেন অ্যাটর্নি জেনারেল। এসময় পিকে হালদারসহ হোয়াইট কলার ক্রিমিনালদের বিষয়ে সতর্কবার্তা দেন তিনি।বাংলাদেশ ফাইন্যান্সসিয়াল ইন্টিলিজেন্স ইউনিট সতর্ক থাকলে, পিকে হালাদার দেশ ছেড়ে পালাতে পারতো না বলেও মন্তব্য করেন মাহবুবে আলম।

শেয়ার করুন।

উত্তর দিন