প্রচারণায় জমে উঠেছে শেরপুরের নকলা ও নালিতাবাড়ী পৌরসভা নির্বাচন

0

প্রচারণায় জমে উঠেছে শেরপুরের নকলা ও নালিতাবাড়ী পৌরসভা নির্বাচন। আওয়ামী লীগের মেয়র প্রার্থীরা মনে করেন উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় নৌকায় ভোট দেবে ভোটাররা। আর, প্রচারাণায় বাধা দেয়ার অভিযোগ করছেন বিএনপি ও স্বতন্ত্র মেয়র প্রার্থীরা। এদিকে, নড়াইল পৌরসভায়ও জমে উঠেছে নির্বাচন। ৩০ জানুয়ারি এই নির্বাচন অনুষ্টিত হবে। মডেল পৌরসভা গড়ার আশ্বাস দিচ্ছেন প্রার্থীরা।

পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে গোটা পৌর এলাকা। নকলা পৌরসভায় মেয়র পদে চার, সংরক্ষিত কাউন্সিলরে ১৫ এবং সাধারণ কাউন্সিলরে ৩৮ প্রার্থী লড়ছেন। বিএনপি’র একক প্রার্থী থাকলেও, আওয়ামী লীগ রয়েছে বিদ্রোহী। নালিতাবাড়ী পৌরসভায় মেয়র পদে দু’জন, সংরক্ষিত কাউন্সিলরে ১১, সাধারণ কাউন্সিলরে ৩৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রধান দুই দল থেকে মেয়র পদে একজন করে প্রার্থী হওয়ায় সমানে সমানে লড়াই হবে মনে করছে সংশ্লিষ্টরা। তবে, প্রচারণায় বাধা দেয়ার অভিযোগ করছেন, বিএনপি’র মেয়র প্রার্থীরা।

তাদের অভিযোগ অবশ্য অস্বীকার করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থীরা। প্রচারণা চালালেই হুমকির শিকার হচ্ছেন বলে জানান, স্বতন্ত্র মেয়র প্রার্থী। সব বাধা পেরিয়ে সুষ্ঠু নির্বাচনের আশা করছেন, নির্বাচন কর্মকর্তা। এদিকে, প্রথম শ্রেণির নড়াইল পৌরসভার জলাবদ্ধতা ও ড্রেনেজ সমস্যা, আলোচনার প্রধান বিষয় হয়ে দাঁড়িয়েছে। প্রথমবারের মতো পৌরসভায় এবার একজন নারী মেয়র প্রার্থী হয়েছেন আওয়ামী লীগ থেকে। অবসরপ্রাপ্ত এই শিক্ষিকা মডেল পৌরসভা গড়ার স্বপ্ন দেখছেন।

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপিসহ অন্য প্রার্থীরাও জয়ের আশা করেন। সৎ ও যোগ্য প্রার্থীকেই নির্বাচিত করবেন বলে জানায়, ভোটাররা। পৌরসভায় মোট ভোটারের মধ্যে পুরুষ ১৬হাজার সাত’শ চার ও নারী ১৭ হাজার ছ’শ ৯ জন।

শেয়ার করুন।

উত্তর দিন