নতুন পণ্য ও রপ্তানি খাত তৈরি করতে ব্যবসায়ীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

0

গবেষণার মাধ্যমে নতুন পণ্য ও রপ্তানি খাত তৈরি করতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি জানান, বৈদেশিক বাণিজ্য বাড়াতে কূটনৈতিক তৎপরতার উপর জোর দিয়েছে বর্তমান সরকার। তরুনদেরকে প্রশিক্ষণ দিয়ে তাদেরকে আন্তর্জাতিক মানের জনশক্তি হিসেবে গড়ে তোলার পদক্ষেপ নেয়া হয়েছে বলেও জানান তিনি।

মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত বাংলাদেশ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট সামিট ২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালী যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশে বিনিয়োগ বান্ধব পরিবেশ তৈরি করতে কাজ করছে বর্তমান সরকার। তবে ব্যবসায়ীদের এই সুযোগ কাজে লাগাতে আরও উদ্যোগী হতে হবে।

শেখ হাসিনা বলেন, ৭৫ পরবর্তী সরকার দেশের উন্নয়নে কোন কাজ করেনি। কিন্তু আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে বেসরকারী খাতের উন্নয়নে কাজ করেছে। রপ্তানী পণ্যের সংখ্যা ও নতুন বাজার সৃষ্টির তাগিদ দেন সরকার প্রধান ।

ব্যবসায়ী নেতা ও বিনিয়োগকারীদের একটি ভার্চুয়াল প্ল্যাটফর্মে এনে সপ্তাহব্যাপী এই সামিটের আয়োজন করেছে বাণিজ্য মন্ত্রণালয় এবং ঢাকা চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রিজ। বিশ্বের ৩৮টি দেশের মোট ৫৫২টি প্রতিষ্ঠান এতে অংশ নিয়েছে।

শেয়ার করুন।

উত্তর দিন