দেশের ২৮ জায়গায় করোনার পরীক্ষা হবেঃ সেব্রিনা ফ্লোরা

0

গত ২৪ ঘন্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও দুজন রোগী পাওয়া গেছে। যাদের দু’জনই পুরুষ। একজন সৌদি ফেরত হলেও অন্যজনের বিদেশ ভ্রমনের ইতিহাস নেই। আর এ নিয়ে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫১ জন। বিকেলে রাজধানীর মহাখালীতে আইইডিসিআরের নিয়মিত অনলাইন সংবাদ ব্রিফিংয়ে এই তথ্য জানান পরিচালক অধ্যাপক ডা: মীরজাদি সেব্রিনা ফ্লোরা।

করোনাভাইরাসের সবশেষ আপডেট নিয়ে অনলাইনে প্রেস ব্রিফিংয়ে আসেন রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান -আইইডিসিআর এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা। বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো দুজনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে।

আক্রান্ত হবার পাশাপাশি সুস্থ হবার তথ্যও জানান তিনি। বলেন নতুন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন আরও ৬ জন। ফলে সুস্থ হওয়া রোগীর সংখ্যা এখন ২৫ জন।

করোনার উপসর্গ নিয়ে দেশের বিভিন্ন স্থানে মারা যাওয়া ব্যক্তিদের কারো শরীরেই পরীক্ষা করে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি বলে নিশ্চিত করেন আইইডিসির পরিচালক।

দেশের ২৮ জায়গায় করোনার পরীক্ষা হবে জানিয়ে ডা. সেব্রিনা ফ্লোরা বলেন, পিপিই’র পর্যাপ্ত মজুদ আছে। এরই মধ্যে দেশের হাসপাতালগুলোতে ৩ লাখ ৩৪ হাজার ২৭০টি সরবরাহ করা হয়েছে।

শেয়ার করুন।

উত্তর দিন