চীনকে দেশে তৈরী মাষ্ক, হাতমোজাসহ নানা উপকরন পাঠিয়েছে বাংলাদেশ

0

করোনা ভাইরাস মোকাবিলায় চীনকে দেশে তৈরী মাষ্ক, হাতমোজাসহ নানা উপকরন পাঠিয়েছে বাংলাদেশ। বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদুত এই শুভেচ্ছা উপহারকে চীন মনে রাখবে বলেও ঘোষণা দেন। বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় শুভেচ্ছা স্মারক প্রদান অনুষ্ঠানে লিজিমিং এমন মন্তব্য করেন।

করোনা ভাইরাসের কারণে চীন স্মরণকালের সবচেয়ে কঠিন সময় পার করছে। এই ভাইরাস মোকাবিলায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক হিসেবে চীনকে ১০ লাখ হাতমোজা, পাঁচ লাখ মাস্ক, এক লাখ ৫০ হাজার ক্যাপ, এক লাখ হ্যান্ড স্যানিটাইজার, ৫০ হাজার জুতার কাভার ও আট হাজার গাউন হস্তান্তর করে বাংলাদেশ।

উপহার গ্রহণ করে রাষ্ট্রদূত লিজিমিং বলেন, করোনাভাইরাস প্রতিহতে বাংলাদেশ চীনের পাশে ছিল। এটি দয়ালু মনোভাব। তবে চীন থেকে কোন বাংলাদেশীকে ফেরত না আনার পরামর্শও দেন তিনি। {প্রধানমন্ত্রীর শুভেচ্ছা উপহারের জন্য চীন সরকারের পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি। চীনের এই কঠিন সময়ে প্রধানমন্ত্রীর অতিদয়ালু মনোভাব ও মহত্বের কথা চীন গুরুত্বের সাথে মনে রাখবে। বাংলাদেশি শিক্ষার্থীদের চীন ভালোভাবে দেখাশোনা করছে। দেশের ঝুঁকির কথা ভেবে তাদের দেশে না ফেরানোই ভালো হবে।

এ সময় শিগগিরই চীন তার দুরাবস্থা কাটিয়ে উঠবে বলে আশা প্রকাশ করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। একই অনুষ্ঠানে করোনা ভাইরাস ইস্যুতে বাংলাদেশ যথেষ্ট সজাগ আছে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক।

শেয়ার করুন।

উত্তর দিন