চাহিদা অনুযায়ী টিকিট বরাদ্দ না থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা

0

ফেনী রেলষ্টেশনে চাহিদা অনুযায়ী টিকিট বরাদ্দ না থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। এতে একদিকে রাজস্ব হারাচ্ছে সরকার, অন্যদিকে টিকিট না পেয়ে দুর্ভোগে পড়া দূরদূরান্তের যাত্রীদের মাঝে ক্ষোভ বাড়ছে। অথচ প্রথম শ্রেণীর এ ষ্টেশনে প্রতিদিন গড়ে পাঁচ হাজারের বেশী যাত্রী থাকলেও প্রতিটি ট্রেনে আসন বরাদ্দ রয়েছে মাত্র ৩৫টি। যাত্রীদের অভিযোগ, রেল সেবা এ্যাপস চালু করলেও নানা জটিলতায় সুফল পাওয়া যাচ্ছে না। পাশাপাশি কালোবাজারির সহযোগিতা ছাড়া সহজে মিলছে না টিকিট।

ফেনী জেলাসহ আশপাশের ৪ জেলার মানুষের ট্রেনে যাতায়াতের একমাত্র ভরসা এ ষ্টেশনটি। পাশাপাশি সড়ক দুর্ঘটনা বাড়ায় নিরাপ ও আরামদায়ক ভ্রমণের জন্য ষ্টেশনটিতে প্রতিনিয়তই বাড়ছে যাত্রীসংখ্যা। কিন্তু সেই হিসেবে মিলছে না পর্যাপ্ত আসন।

ফেনী স্টেশন থেকে প্রতিদিন চট্টগ্রাম, ঢাকা, সিলেট, কুমিল্লা, চাদঁপুর, ময়মনসিংহসহ বেশকিছু জেলায় ৩২টির মতো ট্রেন আসা-যাওয়া করে। প্রতিদিন গড়ে অন্তত পাঁচ হাজার যাত্রীর জন্য সবকটি ট্রেন মিলে আসন রয়েছে মাত্র নয়শ’। এতে করে স্ট্যান্ডিং টিকিট কিনতে বাধ্য হচ্ছেন অনেকে।

ষ্টেশনে জেনারেটর না থাকায় বিদ্যুৎ চলে গেলে বিপাকে পড়তে হয় যাত্রীদের। সীমানা প্রাচীর না থাকায় চুরি-ছিনতাইও বেড়েছে। এদিকে, যাত্রী ভোগান্তির কথা স্বীকার করে, বিষয়গুলো ঊর্ধ্বতন মহলকে অবহিত করা হয়েছে বলে জানান স্থানীয় রেল কর্তৃপক্ষ। ভোগান্তি থেকে মুক্তি দিতে সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষ দ্রুত সুদৃষ্টি দিয়ে জনগণের ক্ষোভ দূর করবে– এমনটাই প্রত্যাশা সব শ্রেণীল যাত্রীদের।

শেয়ার করুন।

উত্তর দিন