খালেদা জিয়াকে মুক্ত করতে হয় আপনারা সামনে থেকে নেতৃত্ব দেন অথবা নেতৃত্ব ছেড়ে দেন

0

খালেদা জিয়াকে মুক্ত করতে হয় আপনারা সামনে থেকে নেতৃত্ব দেন অথবা নেতৃত্ব ছেড়ে দেন। বিএনপির বর্তমান নেতৃত্বকে উদ্যেশ্য করে এমন মন্তব্য করেছেন বিশদলীয় জোট নেতা ও এলডিপি সভাপতি অলি আহমেদ। যে কোন সময় নেতৃত্ব নিতেও তিনি প্রস্তুত রয়েছেন বলেও মন্তব্য তার। এদিকে, বিএনপি নেতা নজরুল ইসলাম খান বলেছেন, দেশের মানুষ শান্তিতে নেই, গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে আরেকটা গণ-আন্দোলন দরকার। প্রেসক্লাবে আলাদা আলোচনায় এসব কথা বলেন তারা।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রেসক্লাবে এই আলোচনা সভা আয়োজন করে বিশ দলীয় জোটের শরীক লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপি। এতে অংশ নিয়ে খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর বিএনপির বর্তমান নেতৃত্ব আন্দোলন সংগ্রামে সফল হতে পারেনি বলে মন্তব্য করেন এলডিপি সভাপতি অলি আহমেদ। খালেদা জিয়ার নির্দেশের অপেক্ষা না করে, আন্দোলনে যাওয়ার পরামর্শ দেন তিনি। ব্যর্থ হলে নেতৃত্ব থেকে সরে যাওয়ার পরামর্শও দেন আলি আহমেদ।

ন্যাপ আয়োজিত এই আলোচনায় অংশ নিয়ে, সাম্প্রতিক দেশের বিভিন্ন ঘটনা তুলে ধরে, নজরুল ইসলাম খান বলেন, অশান্তিতে দিন কাটাচ্ছে দেশের মানুষ। মুক্তি পেতে বায়াহান্ন ও একাত্তরের মতো আরেকবার সবাইকে জেগে ওঠার আহ্বানও জানান তিনি। দেশে আইনের শাসন নেই, নেই মানুষের অধিকার। আর এ কারণেই নুসরাত, তানিয়া ও মিশুসহ অসংখ্য নারীকে জীবন দিতে হচ্ছে বলেও মন্তব্য করেন বিশদলীয় জোট নেতারা।

শেয়ার করুন।

উত্তর দিন