কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ, পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে চলছে সীমিত আকারে

0

নাব্য সংকট ও তীব্র স্রোতের কারনে কাঁঠালবাড়ি -শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। একই কারনে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট দিয়ে সীমিত আকারে ফেরি চলাচল করছে।

কাঁঠালবাড়ি -শিমুলিয়া নৌরুট বন্ধ থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে বাড়তি যানবাহনের চাপ পড়েছে। শুক্রবার সকাল থেকে শত শত যানবাহন ফেরি পারাপারের অপেক্ষায় আছে। বিআইডব্লিটিসির আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক মো. মহিউদ্দিন রাসেল বলেন, কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথ বন্ধ থাকায় বাড়তি যানবাহনের চাপ পড়েছে পাটুরিয়া- দৌলতদিয়ায়। অগ্রাধিকার ভিত্তিতে বাস ও ছোট গাড়ি পচনশীল ও জরুরী পণ্যবাহী ট্রাক পারাপার করা হচ্ছে। সকাল থেকে ১৮টি ফেরি চলাচল করছে। সকাল সোয়া ১০টা পর্যন্ত ৩ শতাধিক পণ্যবাহী ট্রাক ও ৫০টির মত যাত্রীবাহী বাস ফেরি পারাপারের অপেক্ষায় আছে।

এদিকে, পদ্মাসেতুর নিচে চায়নিজ চ্যানেলে পানির গভীরতা ৭ ফুট থাকায় নাব্য সংকট কাটাতে নিয়োজিত করা হয়েছে তিনটি ড্রেজার। আজও সকাল থেকে নাব্যতা সংকট ও তীব্র স্রোতের কারণে মাদারীপুরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে এই নৌরুটে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। এতে করে ঘাট এলাকায় শত শত যানবাহনের দীর্ঘ সারির জট লাগে। বিআইডাব্লিউটিএর ড্রেজিং কর্তৃপক্ষ বলছে, পদ্মাসেতুর চ্যানেলে তিনটি ড্রেজার সংকট নিরসনে কাজ করছে। তবে চ্যানেল কখন সচল হবে তা অনিশ্চিত।

শেয়ার করুন।

উত্তর দিন