করোনাকালেও উন্নয়নের ধারা অব্যাহত রাখার চেষ্টা চলছে: প্রধানমন্ত্রী

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনাকালেও উন্নয়নের ধারা অব্যাহত রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার। জীবনযাত্রা নিরাপদ ও স্বাভাবিক করতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান তিনি। জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি- একনেক বৈঠকের শুরুতে এ কথা বলেন প্রধানমন্ত্রী। বৈঠকে সারাদেশে অবকাঠামোগত উন্নয়ন ও অর্থনৈতিক কার্যক্রমের গতি বাড়াতে দেশের ২৮০টি সংসদীয় আসনের সংসদ সদস্যদেরকে ৬ হাজার ৪৭৭ কোটি টাকা বরাদ্দের অনুমোদন দেয়া হয়।

সকালে আগারগাঁও এ পরিকল্পনা কমিশনে অনুষ্ঠিত হয় জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি, একনেক বৈঠক। নির্বাহী কমিটির চলতি অর্থবছরের ২৪ তম সভা এটি। গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে এতে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

করোনাভাইরাসের কারণে মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্যসহ মৃতদের জন্য সবার কাছে দোয়া চেয়ে দেশবাসীর উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, বৈশ্বিক এ মহামারী থেকে মানুষ যেন দ্রুত মুক্তি পেয়ে স্বাভাবিক জীবনে ফিরতে পারে, সেটিই কামনা। প্রধানমন্ত্রী বৈঠকে অংশগ্রহণকারী মন্ত্রী ও কর্মকর্তাদের উদ্দেশে বলেন, করোনাভাইরাসের কারণে উন্নয়ন কিছুটা ব্যাহত হচ্ছে। কিন্তু তারপরও সরকার চেষ্টা করে যাচ্ছে যাতে ধারাবাহিকতা বজায় রেখে উন্নয়নের গতি বজায় রাখা যায়।

সরকার প্রধান, দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।

বৈঠকের সিদ্ধান্ত বিষয়ে জানাতে পরে ভার্চুয়াল ব্রিফিং করেন পরিকল্পনামন্ত্রী আব্দুল মান্নান। জানান, এলাকার অবকাঠামোগত উন্নয়ন ও অর্থনৈতিক কার্যক্রমের গতি বাড়াতে বিশেষ বরাদ্দ পাবেন সংসদ সদস্যরা।

একনেকে মৎস সম্পদ উৎপাদন বাড়ানো, কারাগার উন্নত করা, প্রতিরক্ষা মন্ত্রনালয়ের আওতায় অবকাঠামো নির্মানসহ ৫ টি মন্ত্রনালয়ের প্রায় ৯ হাজার ৪৬০ কোটি ৯ লাখ টাকা ব্যয়ে ১০টি প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে।

শেয়ার করুন।

উত্তর দিন