ঈদের ছুটিতেও দায়িত্ব পালন করছেন করোনা–যোদ্ধারা

0

ঈদের ছুটিতেও দায়িত্ব পালন করছেন করোনা–যোদ্ধারা। ঝুঁকি নিয়েও চিকিৎসক-স্বাস্থ্যকর্মী, মাঠ প্রশাসনের কর্মকর্তা, পুলিশ, গণমাধ্যমকর্মী, পরিচ্ছন্নতা–কর্মী, নিরাপত্তাকর্মীসহ বেশ কিছু পেশার মানুষ দায়িত্ব পালন করছেন। করোনার এই দুঃসময়ে পরিবার থেকে দূরে থাকা এসব পেশার সদস্যরা শুধু জীবিকার তাগিদে নয়, মানুষকে ভালোবেসেই সেবা দিচ্ছেন। কাজের মাঝেই তারা খুঁজে নেন নিজেদের ঈদ, নিজেদের উৎসব।

ঈদের ঢাকা। অনেক কিছুই ঠিকঠাক, কাঙ্ক্ষিত। যেমনটা চায় রাজধানীবাসী। প্রিয়জনদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে রাজধানী ছেড়েছে নগরবাসী। তাই সকাল থেকেই ফাকা ঢাকার ব্যস্ততম সড়কগুলো।

তবে, অন্য সব দিনের মতোই সরব আইন শৃঙ্খলা বাহিনির কর্ম তৎপরতা। ঈদের দিনেও নিরাপত্তা আর সড়কের শৃঙ্খলা নিশ্চিতে কাজ করে যাচ্ছেন তারা।

চিকিৎসার মতো জরুরি সেবায় নিয়োজিত মানুষগুলোও ঈদ আনন্দ থেকে নিজেদের সরিয়ে রাখছেন পেশাদারিত্বের জায়গায়। রোগীদের নিয়ে হাসপাতাল ও ক্লিনিকগুলোতে চলছে তাদের কর্মযোজ্ঞ।

খবরের সন্ধানে ছুটে চলা গণমাধ্যম কর্মীদের চিত্রটাও একই রকম। ঈদে পরিবার-পরিজন ছাড়া তারা কাজ করে চলেছেন মানুষের কাছে সংবাদ পৌছে দেয়ার জন্য। প্রিয় মানুষগুলোকে ছাড়া ঈদের আনন্দ ম্লান, তাতেও খুশি এসব পেশার কর্মজীবিরা।

নিরানন্দ জীবনে কাজের মধ্যেই তারা খুঁজে নেন নিজেদের আনন্দ।

শেয়ার করুন।

উত্তর দিন