আবরার ফাহাদ হত্যা মামলার পলাতক চার আসামীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

0

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদল্যালয়-বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। সকালে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. কায়সারুল ইসলাম অভিযোগপত্র গ্রহণ করে পলাতক চার আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এ বিষয়ে আগামী ৩ ডিসেম্বরের মধ্যে পরোয়ানা তামিলের বিষয়ে প্রতিবেদন দিতে বলা হয়েছে। এরপর আদালত বিচারের জন্য মামলাটি মহানগর দায়রা জজ আদালতে স্থানান্তরের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করবেন বলে জানিয়েছেন আইনজীবীরা।

য়েটের শেরে বাংলা হলে ছাত্রলীগের কিছু উচ্ছৃঙ্খল নেতা- কর্মীর হাতে ৬ অক্টোবর রাতে নির্দয় পিটুনির শিকার হয়ে মারা যান বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ। ঘটনার প্রতিবাদে বুয়েট ও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান উত্তাল হয়ে ওঠে। এ ঘটনায় পরদিন নিহতের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় একটি মামলা করেন। সন্তান হারা মা আর স্বজনদের আহাজারিতে ভারি হয়ে ওঠে আকাশ বাতাস।

মামলায় ২৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে মহানগর গো য়েন্দা পু লিশ। অভিযুক্ত ২৫ জনের মধ্যে এজাহারভুক্ত ১৯ জন এবং এজাহার বহির্ভুত ৬ জন। গ্রেফতারদের মধ্যে ৮ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। অভিযোগপত্র গ্রহন করে অতিরিক্ত মূখ্য মহানগর হাকিম কায়সারুল ইসলাম পলাতক আসামীদের বিরুদ্ধে গ্রফতারি পরোয়ানা জারি করেন।

পলাতক চার আসা মি মোর্শেদুজ্জামান জিসান, এহতেশামুল রাব্বি তানিম, মোর্শেদ অমত্য ইসলাম ও মোস্তবা রাফিদের গ্রেফতারি পরোয়ানার বিষয়ে ৩ ডিসেম্বর আদালতেন প্রতিবেদন দেয়ারও নির্দেশ দেয় আদালত।

শেয়ার করুন।

উত্তর দিন