অবশেষে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থতার বৃত্ত ভাঙলো রিয়াল মাদ্রিদ

0

অবশেষে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থতার বৃত্ত ভাঙলো রিয়াল মাদ্রিদ। ইন্টার মিলানকে ৩-২ গোলে হারিয়ে আসরে প্রথম জয় পেলো গ্যালাক্টিকোরা। আরেক ম্যাচে দিয়োগো জোতার হ্যাটট্রিকে আটালান্টাকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে লিভারপুল। গোল উৎসব করেছে বায়ার্নও। লাইপজিগকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে বাভারিয়ানরা। অলিম্পিয়াকোসকে ৩-০ গোলে হারিয়েছে ম্যান সিটি। তবে লোকোমোটিভ মস্কোর সাথে ১-১ গোলে ড্র করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

একটু পা ফসকালেই গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হবে চ্যাম্পিয়ন্স লিগের সফল রিয়াল মাদ্রিদকে। এমন সমীকরণ নিয়ে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানের মুখোমুখি স্প্যানিশ জায়ান্টরা।

এমন ম্যাচেও আরো একবার ব্যর্থতার শঙ্কা জেঁকে বসেছিলো রিয়াল শিবিরে। তবে, ৮০তম মিনিটে ভিনিসিয়ুস জুনিয়রের পাস থেকে গোল করে জিদান দলের স্বস্তি ফিরিয়ে আনেন রদ্রিগো। ব্যর্থতার বৃত্ত ভেঙে অবশেষে অধরা জয়ের দেখা পায় রিয়াল মাদ্রিদ।

শেষের মতো শুরুর গল্পটাও ছিলো লস ব্লাঙ্কোদের পক্ষে। ২৫ মিনিটে রিয়ালকে লিড এনে দেন করিম বেনজেমা।

সেই গোলের রেশ কাটতে না কাটতেই ব্যবধান দ্বিগুন রিয়ালের। সার্জিও রামোসের গোলে। যা ক্লাবের হয়ে রামোসের শততম গোল।

এরপরই যেনো ম্যাচের নিয়ন্ত্রণ হারায় রিয়াল। বিরতির আগে ও পরে লাওতারো মার্টিনেজ ও ইভান পেরিসিচের গোলে সমতায় ফেরে ইন্টার মিলান।

তবে সব হিসেব-নিকেষের পরিসমাপ্তি ঘটিয়ে দুই বদলী খেলোয়াড়ের ক্যারিশমায় আসরের প্রথম জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

এদিকে, আরেক ম্যাচে লিভারপুল গোল উৎসবের নেতৃত্বে ছিলেন দিয়োগো জোতা। এ পর্তুগীজ ফরোয়ার্ডের হ্যাটট্রিকে আটালান্টাকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে অল রেডরা।

প্রথমার্ধে দুটি আর ৫৪ মিনিটের গোলে হ্যাটট্রিক করেন দিয়োগো জোতা। মাঝে মোহামেদ সালাহ ও সাদিও মানের গোলে বড় জয় পায় লিভারপুল।

জয় পেয়েছে আরেক ইংলিশ ক্লাব ম্যান সিটিও। ১২ মিনিটে ফেরান তোরেস আর ম্যাচের শেষ ভাগে গ্যাব্রিয়েল ও জোয়াও ক্যানসেলোর গোলে অলিম্পিয়াকোসকে হারায় সিটিজেনরা।

শেয়ার করুন।

উত্তর দিন