৮ দিন পর আবার শুরু হয়েছে শিমুলিয়া-কাঠালবাড়ী নৌ-রুটে ফেরি চলাচল

0

বিকল্প চায়না চ্যানেল দিয়ে ৮ দিন পর আবার শুরু হয়েছে শিমুলিয়া-কাঠালবাড়ী নৌ-রুটে ফেরি চলাচল। এদিকে, পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটেও রয়েছে যানবাহনের দীর্ঘ সারি।

দক্ষিন-পশ্চিমাঞ্চলের অন্যতম প্রবেশ পথ শিমুলিয়া-কাঠালবাড়ী নৌ-রুটে সকাল থেকে বিকল্প চায়না চ্যানেল দিয়ে আবারো ফেরী চলাচল শুরু হয়েছে। ফলে ঘাটে আটকে থাকা যানবাহনগুলো ফেরী পারাপার হচ্ছে। বিআইডব্লিউটিএ সুত্র জানায়, নাব্য সংকটের কারনে টানা ৮ দিন এ নৌ-রুটে ফেরী চলাচল বন্ধ ছিলো। মাঝে দু-একদিন দু’একটি ফেরী চলাচল করলেও তা আবার বন্ধ হয়ে যায়। অবশেষে আজ সকাল সাড়ে ৬টায় কে-টাইপ ফেরী- ক্যামেলিয়া, কিশোরী, কাকলী ও ফরিদপুর অল্প যানবাহন নিয়ে শিমুলিয়া ঘাট থেকে কাঠালবাড়ী ঘাটে পৌছায় এবং কাঠালবাড়ী ঘাট থেকেও ফেরীগুলো শিমুলিয়া ঘাটে আসে। তবে বন্ধ থাকবে রাতে ফেরী চলাচল। বর্তমানে কেটাইপ ও ছোটসহ মোট ৫টি ফেরী চলাচল করছে এ নৌ-রুটে। লঞ্চ ও সি-বোট চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে রয়েছে যানবাহনের দীর্ঘ সারি। সকাল থেকে অতিরিক্ত ট্রাকের সাথে পাল্লা দিয়ে বাড়ছে যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত গাড়ির সংখা। মানিকগঞ্জ ট্রাফিক বিভাগের টিএসআই বিনয় চক্রবর্তী জানান, সকাল ১১টার দিকে পাটুরিয়ার দুই টার্মিনালে আড়াই শতাধিক পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী বাস এবং ছোট গাড়ি মিলে আরও দেড় শতাধিক যানবাহন ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে।

শেয়ার করুন।

উত্তর দিন