সীমিত আয়োজনে মন্দিরেগুলোতে অনুষ্ঠিত হচ্ছে জন্মাষ্টমীর পুজা

0

কুড়িগ্রাম, সিলেট, খুলনা, ব্রাহ্মণবাড়িয়া, পটুয়াখালী, জয়পুরহাট ও ঝালকাঠিসহ বিভিন্ন জেলায় সীমিত আয়োজনে উদযাপিত হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব শুভ জন্মাষ্টমী। ভগবান শ্রী কৃষ্ণের জন্মতিথিতে মন্দিরেগুলোতে অনুষ্ঠিত হচ্ছে পূজা ।

দুপুরে কুড়িগ্রামে শহরের রাধাগোবিন্দ মন্দির চত্ত্বরে অনুষ্ঠিত আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: রেজাউল করিম ও হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপিত এসএম ছানালাল বকসী।

পরমেশ্বর ভগবান শ্রী শ্রী কৃষ্ণের ৫ হাজার ২৪৬তম জন্মষ্টমী উপলক্ষ্যে সিলেটের মন্দির গুলোতে স্বল্প পরিসরে অনুষ্ঠিত হচ্ছে পূজা ও বিশেষ প্রার্থনা।হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টের আয়োজনে নগরীর বলরাম জিউড় আখড়ায় শ্রী কৃষ্ণের বিশেষ পূজার আয়োজন করা হয়।

খুলনায় সীমিত আয়োজনে হিন্দু সম্প্রদায়ের আরাধ্য ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উদযাপিত হয়েছে। ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে জন্মাষ্টমী পালন করেন তারা । চলমান করোনা পরিস্থিতিতে সচেতনতার অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়ায় সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্য দিয়ে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালিত হচ্ছে।

করোনা ভাইরাস সংক্রামণ প্রতিরোধে নড়াইলে ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী সীমিত আকারে পালিত হয়েছে। দিনটি পালন উপলক্ষ্যে নড়াইল টাউন কালী বাড়ী মন্দির চত্বরে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট, ধর্ম মন্ত্রনালয়ের আয়োজনে আলোচনা সভা ও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। পটুয়াখালীতে সকালে সেন্টার পাড়া হিন্দু সমাজ গৃহে জেলা প্রশাসন ও হিন্দু ধর্মীয় কল্যান ট্রাষ্টের আয়োজনে শ্রীশ্রী চন্ডী পুজা ও শ্রীকৃষ্ণের পুজার্চনা অনুষ্ঠিত হয়।

পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে জয়পুরহাটে প্রার্থনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।ঝালকাঠিতে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব পালিত হয়েছে। ভগবান শ্রীকৃষ্ণের মানব অবতার রূপে জন্মতিথিকে কেন্দ্র করে জেলার বিভিন্ন মন্দিরে এবং হিন্দু সম্প্রদায়ের প্রতিটি বাড়িতে ধর্মীয় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শেয়ার করুন।

উত্তর দিন