মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত হলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন

0

মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত হলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন। দুপুর পৌনে ১২টার দিকে রাজধানীর বনানী কবরস্থানে দ্বিতীয় দফা জানাজা শেষে তাকে দাফন করা হয়। আওয়ামী লীগের এ সংগ্রামী নেতাকে শেষ বিদায় জানাতে সীমিত পরিসরে জানাজায় অংশ নেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। জানাজা শেষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে শ্রদ্ধা জানানো হয়।

বেলা ১১টার আগে জাতীয় পতাকা ও আওয়ামী লীগের দলীয় পতাকা মোড়ানো সাহারা খাতুনের মরদেহ আনা হয় বনানী কবরস্থানে।
করোনাকালে সাহারা খাতুনকে শেষ বিদায় জানাতে বনানী কবরস্থানে আসেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বনানী কবরস্থানে তাকে বিদায় জানান স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকা দুই সিটি মেয়র ,আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও পুলিশ মহাপরিদর্শকসহ অনেকেই।
এসময় তারা এই বর্ষীয়ান নেতার কর্মময় জীবনের স্মৃতিচারণ করেন।

দ্বিতীয় জানাজা শেষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে শ্রদ্ধা জানানো হয়। আওয়ামী লীগ, ১৪ দল, জাসদ ছাড়াও আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমিক লীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শেষ শ্রদ্ধা জানানো হয় সাহারা খাতুনের কফিনে।এর আগে সাহারা খাতুনের প্রথম জানাজা অনুষ্ঠিত হয় রাজধানীর ফার্মগেট বায়তুশ শরফ জামে মসজিদে। সেখান থেকে বনানী কবরস্থানে দ্বিতীয় দফায় জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে মায়ের কবরে সমাহিত করা হয়।৭৭ বছর বয়সী সাহারা খাতুন জ্বর, অ্যালার্জির সমস্যাসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন

শেয়ার করুন।

উত্তর দিন