ঢাকায় কোরবানীর ডিজিটাল হাটের উদ্বোধন

0

অনলাইনে গরু কেনাবেচায় গ্রাহক যখন গরু পাবেন, তখনই টাকা পরিশোধ করবে বাংলাদেশ ব্যাংক। কুরবানির ঈদকে সামনে রেখে করোনা পরিস্থিতিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অধীনে ডিজিটাল হাট উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা জানান মেয়র আতিকুল ইসলাম। এতে যুক্ত হয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী জানান, সারাদেশে কোরবানির জন্য প্রায় এক কোটি ১৯ লাখ গবাদিপশু প্রস্তুত রয়েছে। এবছরও দেশের বাইরে থেকে গবাদিপশু আসতে দেয়া হবে না।

বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে এবারের ডিজিটাল হাট বাস্তবায়ন করছে ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ এবং বাংলাদেশ ডেইরী ফার্ম এসোসিয়েশন। এতে সহযোগিতা করছে বিজনেস প্রমোশন কাউন্সিল ও এটুআই। রোববার সকালে অনলাইনে এ হাটের উদ্বোধন করেন স্থানীয় সরকার মন্ত্রী।

অনুষ্ঠানে যুক্ত হয়ে টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার,মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এবং আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ হাটের গুরুত্ব তুলে ধরেন।

অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটির মেয়র বলেন, এবার গ্রাহক যখন গরু পাবেন তখনই বাংলাদেশ ব্যাংক থেকে টাকা ছাড় হবে। জানান, এবার কোনো হাসিল লাগবে না। এমনকি বুকিং দিলে গরু কোরবানি দিয়ে বাসায় মাংস পৌছে দেয়ার আশ্বাসও দেন তিনি।

শেয়ার করুন।

উত্তর দিন