চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে ফের ভূল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ

0

চট্টগ্রামের সেই ম্যাক্স হাসপাতালে ফের ভূল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ উঠেছে। চার দিনের চিকিৎসায় প্রায় পুরোপুরে সেরে ওঠার পর হাসপাতাল ছাড়ার আগ মুহুর্তে মায়ের কোলেই নার্সের দেয়া ইনজেকশনে মৃত্যুর কোলে ঢলে পড়ে ব্যাংকার দম্পত্তির এক বছরের ছেলে জিহান সারোয়ার প্রিয়। এর আগে গত বছর একইভাবে ভুল চিকিৎসায় মৃত্যু হয় সাংবাদিক কন্যা রাইফার। তবে এ ব্যাপারে ম্যাক্স হাসপাতাল কর্তৃপক্ষের কোন বক্তব্য পাওয়া যায়নি।

মাত্র এক বছর ২৫ দিনের মাথায় হাসি-খুশি প্রাণবন্ত এই শিশুটি চলে গেছে না ফেরার দেশে। যার ডেড সার্টিফিকেট নামের টিকিটটি ইস্যু করেছে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতাল কর্তৃপক্ষ। * (জীবিত ছবিটি স্টীল হয়ে একপাশে উঠে যাবে আরেক পাশে ডেট সার্টিফিকেট নেমে আসবে।

এই ছোট্ট বয়সেও অসংখ্য স্মৃতি রেখে গেছে স্বজনদের জন্য। সন্তানের হাসিমুখের ছবি আর প্রিয় খেলনাগুলোই এখন বেচে থাকার অবলম্বন এই মায়ের।সামান্য জ্বর হলেও উন্নত চিকিৎসার আশায় সন্তানকে নিয়ে গিয়েছিলেন বিলাসবহুল ম্যাক্স হাসপাতালে। কিন্তু একটি ইনজেকশনে শুন্য হলো এই অভাগা মায়ের বুক।

চারদিন হাসপাতালে ভর্তি থাকলেও প্রিয়র চিকিৎসার ব্যবস্থাপত্র ও পরীক্ষার রিপোর্টগুলোও দেয়নি ম্যাক্স হাসপাতাল কর্তৃপক্ষ। সন্তানের মৃত্যুর বিচারের পাশাপাশি পুরো চিকিৎসা পদ্ধতির পরিবর্তন চান প্রিয়’র বাবা। ফুটেজ-৩

এরআগে গতবছরের ২৯ জুন রাতে এই ম্যাক্স হাসপাতালেই ভুল চিকিৎসায় মৃত্যু হয় সাংবাদিক রুবেল খানের আড়াই বছরের কন্যা রাইফা খানের। সেই ঘটনায় আদালত পর্যন্ত গিয়েও বিচার পাননি রুবেল। ফুটেজ-৪

এব্যাপারে বক্তব্য জানতে ম্যাক্স হাসপাতালে গেলেও কর্তৃপক্ষের কেউ কথা বলতে রাজি হননি। এভাবে একের পর এক অপমৃত্যুতে স্বজনদের ক্ষোভ পুরো চিকিৎসা ব্যাবস্থার বিরুদ্ধে।

শেয়ার করুন।

উত্তর দিন