আজ ক্ষনজন্মা কিংবদন্তী নায়ক সালমান শাহ’র জন্মদিন

0

অস্বাভাবিক মৃত্যুর পর, দুই যুগ ধরে দফায় দফায় তদন্ত-পুন:তদন্তের পরও নব্বই দশকের রুপালি পর্দার নায়ক, ফ্যাশন আইকন সালমান শাহ’র হত্যা রহস্য আজো উদঘাটন হয়নি। সম্প্রতি পিবিআইয়ের তদন্ত প্রতিবেদন ঘিরেও অসন্তুষ্ট ও হতাশ বাংলা চলচ্চিত্রের ক্ষনজন্মা কিংবদন্তী নায়ক সালমান শাহ’র ভক্ত ও পরিবার। এমন পরিস্থিতিতে সালমান শাহ’র ৪৯তম জন্মদিনে আপ্লুত ভক্তরা।

কমর উদ্দিন চৌধুরী ও নীলা চৌধুরীর বড় ছেলে শাহরিয়ার চৌধুরী ইমন ১৯৯৩ সালে রূপালী পর্দায় আবির্ভূত হন ‘সালমান শাহ’ নামে।‘কেয়ামত থেকে কেয়ামত’ নামের প্রথম সিনেমাতেই বাজিমাত করেন তিনি। মাত্র সাড়ে পাঁচ বছরের চলচ্চিত্র-জীবনে ২৭টি ছবিতে অভিনয় করে ঢাকাই সিনেমার মোড় ঘুরিয়ে দেন সালমান।

শহুরে আধুনিক শিক্ষিত তরুণের ইমেজ ও নিজস্ব স্টাইলে দর্শকের মন জিতে নেয় সালমান শাহ। তার অভিনীত বেশিরভাগ সিনেমা ব্যবসা সফল হওয়ায় নব্বইয়ের দশকের মাঝামাঝি তার চাহিদা ছিল তুঙ্গে। জনপ্রিয় এই নায়কের আকষ্মিক মৃত্যু হয় ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর।

১৯৯৭ সালে সিআইডি’র প্রতিবেদনে আত্মহত্যা, ২০১৪ সালে বিচার বিভাগীয় তদন্তে অপমৃত্যু বলা হয়। সালমানের মা আপত্তি জানালে তদন্তভার যায় পিবিআইয়ের হাতে।আত্মহত্যার পাঁচটি কারণ চিহ্নিত করে তারা। এতে, অসন্তোষ জানান, পরিবারের সদস্যরা।

“সত্যের মৃত্যু নেই” সিনেমার মতোই সালমানের মৃত্যুর মূল কারণ একদিন প্রকাশ পাবে বলে বিশ্বাস করেন তারা। পরিবারের কেউ না থাকলেও, বিচারের দাবি নিতে কাজ করবে ভক্তরা।

১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটের জকিগঞ্জে জন্ম নেয়া সালমান শাহ ভক্তদের প্রাণে বেঁচে থাকবেন যুগ যুগ ধরে।

শেয়ার করুন।

উত্তর দিন